ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চবিতে ছাত্রলীগকর্মীকে কুপিয়ে হত্যার চেষ্টা: তিন শিবির নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮০৮ ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

চট্টগ্রাম: ছাত্রলীগের এক কর্মীকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়(চবি) শাখা ছাত্রশিবিরের তিন নেতাকে আটক করেছে পুলিশ। এরা হলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক নেছার আহমেদ নিয়াজী এবং ক্যাম্পাস শাখা শিবিরের সভাপতি তোফায়েল আহমেদ ও সাংগঠনিক সম্পাদক শহিদুল আলম রাসেল।



শনিবার দুপুর দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এরপর দুপুর আড়াইটার দিকে তিন শিবির নেতাকে বিশ্ববিদ্যালয়ের দু’ নম্বর গেট সংলগ্ন হাটহাজারী উপজেলার জোবরা গ্রাম থেকে আটক করা হয়।

হামলায় আহত ছাত্রলীগকর্মীর নাম মো.জহিরুল ইসলাম। তিনি চবির রসায়ন বিভাগের এমএসসি চূড়ান্ত বর্ষের ছাত্র। গুরুতর আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয় কলা ভবনের সামনে দাঁড়ানো ছাত্রলীগ কর্মী জহিরুল ইসলামের ওপর অতর্কিতভাবে ১০/১৫ জন সন্ত্রাসী হামলা চালায়। সন্ত্রাসীরা এসময় তাকে  কোপাতে শুরু করে। জহিরুলের আর্তচিৎকারে আশপাশের লোকজন ছুটে এলে সন্ত্রাসীরা বিশ্ববিদ্যালয়ের দু’নম্বর গেইট এলাকার দিকে দ্রুত পালিয়ে যায়।

পরে পুলিশ আহত ছাত্রলীগকর্মীর অভিযোগ মোতাবেক বিশ্ববিদ্যালয়ের দু’ নম্বর গেইট এলাকায় অভিযান চালিয়ে তিন শিবির নেতাকে আটক করে।

হাটহাজারী থানার অফিসার ইনচার্জ(ওসি) মহিউদ্দিন সেলিম বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে বলেন, ‘আটককৃতরা জহিরুলকে হত্যার চেষ্টা করেছিল। তার অবস্থা এখন আশংকাজনক। হামলাকারীদের সহযোগীদেরও আটক করার চেষ্টা করছি। ’

এ ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও তিনি জানান।

উল্লেখ্য, আটক হওয়া শিবির নেতা তোফায়েল আহমেদ ও শহিদুল আলম রাসেল গত ২ আগস্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভাংচুরের ঘটনায় দায়ের হওয়া দুটি মামলারও আসামি। ওইদিন ভাংচুরের পর ১৬ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।


বাংলাদেশ সময়: ১৯৪৫ঘণ্টা, আগস্ট ২১, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।