ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

কোকোর প্যারোল বাড়লো ৪০ দিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
কোকোর প্যারোল বাড়লো ৪০ দিন

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন ও প্রধান বিরোধী দলীয় নেত্রী খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর প্যারোল বাতিল স্থগিত করেছে হাইকোর্ট। তার প্যারোল আগামী ৪ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে।

আজ থেকে ৪০ দিন প্যারোল বাড়ানো হলো বলে সাংবাদিকদের জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

কোকোর প্যারোল আগামী ৩১ আগস্ট পর্যন্ত ছিল।

বৃহস্পতিবার বিচারপতি আবদুল ওয়াহ্হাব মিঞা এবং বিচারপতি কাজী রেজাউল হকের সম্বন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। একই সঙ্গে কোকোর প্যারোল বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষনা করা হবে না মর্মে সরকারের প্রতি চার সপ্তাহের রুলও জারি করেন আদালত। কোকের প্যারোল বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে দায়ের করা রিটের শুনানি শেষে আদালত আজ এই আদেশ দেন।
 
কোকোর পক্ষে শুনানিতে অংশ নেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি খন্দকার মাহবুব হোসেন এবং ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

আদালত প্যারোল বাতিল স্থগিত করার সঙ্গে সঙ্গে কোকোকে থাইল্যান্ডে অবস্থিত বাংলাদেশি দুতাবাসে প্রতি তিন দিন পর পর উপস্থিত হয়ে লিখিতভাবে হাজিরা দেওয়ারও নির্দেশ দেন। এর কোনো ব্যত্যয় ঘটলে প্যারোল বাতিল হবে বলে অভিমত দিয়েছেন হাইকোর্ট।
 
উল্লেখ্য, গত ১৯ আগস্ট স্বরাষ্টমন্ত্রণালয় কোকোকে প্যারোল দেওয়ার ছয়টি শর্তের মধ্যে একটি ভঙ্গ করেছেন দাবি করে তার প্যারোল বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।
 
বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।