ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

২৮ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে জামায়াত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০
২৮ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করবে জামায়াত

ঢাকা: দলের শীর্ষ নেতাদের মুক্তির দাবিতে ২৮ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জামায়াতে ইসলামী।

বৃহস্পতিবার বিকেলে মগবাজার জামায়াতের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল এটিএম আজহারুল ইসলাম।



লিখিত বক্তব্যে দলের ঢাকা মহানগর আমীর রফিকুল ইসলামের গ্রেপ্ততারকে আইনের শাসন ও মানবাধিকরা লংঘন হিসেবে অভিহিত করেন এটিএম আজহারুল ইসলাম।

তিনি বলেন, ‘সব ক্ষেত্রে ব্যর্থ এ সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে আন্দোলনের কোনো বিকল্প নেই। আন্দোলনের মাধ্যমেই জনগণের সমস্যা সমাধান ও জামায়াত ইসলামীসহ বিরোধী দলের নেতাকর্মীদের মুক্ত করতে হবে। ’

আওয়ামী লীগের এমপি নুরুন্নবী শাওনকে ইঙ্গিত করে এটিএম আজহার আরও বলেন, ‘আওয়ামী লীগের একজন এমপির বিরুদ্ধে হত্যার সুনির্দিষ্ট অভিযোগে মামলা হওয়ার পর অকাট্য আলমত  পাওয়া সত্ত্বেও তাকে গ্রেপ্তার করা হচ্ছে না। অথচ আদালত থেকে জামিন লাভের ২৪ ঘণ্টার মধ্যে বিনা ওয়ারেন্টে জামায়াত নেতা রফিকুল ইসলাম খানকে গ্রেপ্তার করা হয়েছে। এ থেকে প্রমাণ হয় রাজনৈতিক উদ্দেশ্যে কারাগারে বন্দি রাখতেই জামায়াত নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা করা হচ্ছে। ’
 
সরকারের জুলুম নির্যাতনের বিরুদ্ধে দেশি ও সকল আন্তর্জাতিক মানবাধিকার সংস্থাগুলোকে সোচ্চার হওয়ারও আহ্বান জানান তিনি।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল অধ্যাপক মুজিবুর রহমান, প্রচার বিভাগের সম্পাদক অধ্যাপক তাসনীম আলম, ঢাকা মহানগর জামায়াতের সহকারী সেক্রেটারি নুরুল ইসলাম বুলবুল, মাওলান আব্দুল হালিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, আগস্ট ২৬, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।