ঢাকা, বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

সমমনা দল ও জনগণকে আন্দোলন গড়ে তোলার আহবান খালেদার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০
সমমনা দল ও জনগণকে আন্দোলন গড়ে তোলার আহবান খালেদার

ঢাকা: সরকারের খুন, হত্যা, জুলুম, মিথ্যা মামলা ও অত্যাচারের বিরুদ্ধে সমমনা রাজনৈতিক দল ও জনগণকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

শনিবার সন্ধ্যায় রাজধানীর হোটেল পূর্বানীতে বিএনপি এবং এর সমমনা রাজনৈতিক দল ও সংগঠনের এক ইফতার পার্টিতে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।



এ সময় বিরোধী দলীয় নেতাকর্মীদের জেলে পুরে ক্ষমতায় থাকা যাবে না বলেও ক্ষমতাসীনদের হুঁশিয়ার করেন বিএনপি প্রধান।

সরকারকে উদ্দেশ্য করে খালেদা জিয়া বলেন, ‘অতীতে দেখেছেন কিভাবে স্বৈরাচারের পতন ঘটেছে। বাংলাদেশের মানুষ কখনো গোলামী চুক্তি (ভারতের সঙ্গে) মেনে নেবে না এবং যে চুক্তি করেছে তা বাস্তবায়ন করতে দেবে না। ’

ইফতার পার্টিতে প্রায় ৩০টি রাজনৈতিক দল ও তাদের সহযোগী সংগঠন এবং পেশাজীবী সংগঠনের নেতারা অংশ নেন।

জাগপা সভাপতি শফিউল আলম প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, স্থায়ী কমিটি সদস্য এমকে আনোয়ার, বিজেপি চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ প্রমুখ উপস্থিত ছিলেন।

ইফতার পার্টি আয়োজনের সমন্বয়কের দায়িত্ব পালন করেন শফিউল আলম প্রধান। তার সহযোগী হিসেবে ছিলেন এনপিপি চেয়ারম্যান খালেকুজ্জামান খান, বাংলাদেশ ন্যাপ সভাপতি জেবেল রহমান গানি, এনডিপি চেয়ারম্যান গোলাম মর্তুজা, বাংলাদেশ ইসলামিক পার্টির প্রেসিডেন্ট অ্যাডভোকেট আব্দুল মোমিন, বাংলাদেশ লেবার পার্টির ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ন্যাপ ভাসানির চেয়ারম্যান শেখ আনোয়ারুল হক, বাংলাদেশ মুসলীম লীগের নির্বাহী সভাপতি এএইচএম কামরুজ্জামান খান প্রমুখ।

বাংলাদেশ সময় ১৮৪০ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa