ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রাজনীতি যেন প্রতিপক্ষকে ঘায়েল করার অস্ত্র না হয়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
রাজনীতি যেন প্রতিপক্ষকে ঘায়েল করার অস্ত্র না হয় মতবিনিময় সভায় গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম। ছবি-বাংলানিউজ

পিরোজপুর: গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী অ্যাডভোকেট শ ম রেজাউল করিম বলেছেন, রাজনীতি যেন প্রতিপক্ষকে ঘায়েল করার অস্ত্র না হয়। রাজনীতি মানে নিজেকে উৎসর্গ করা। আমি বিশ্বাস করি, নীতির রাজাই রাজনীতি, রাজার নীতি রাজনীতি নয়।

তিনি বলেন, কেউ আমার দ্বারা রাজনৈতিক প্রতিহিংসার শিকার হবেন না। কে বিএনপি করেন, কে ওয়ার্কার্স পার্টি করেন, কে আওয়ামী লীগ বা অন্য দল করেন সেটা আমার কাছে মূখ্য বিষয় নয়।

আমার কাছে মূখ্য হবে, আপনি আপনার ওপর অর্পিত দায়িত্ব সততার সঙ্গে সঠিকভাবে পালন করছেন কিনা।  

তিনি বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) সকাল ১০টায় পিরোজপুর জেলা প্রশাসন সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

শ ম রেজাউল করিম আরও বলেন, মাদক, যৌন হয়রানি ও চাঁদাবাজি করতে রাজনীতি যেন হাতিয়ার হিসেবে ব্যবহার না হয়। সবাই কাঁধে কাঁধ মিলিয়ে সুন্দর পিরোজপুরসহ বাংলাদেশ বির্নিমাণ করতে চাই।

এখনো অনেক শহীদ মুক্তিযোদ্ধার পরিবারের সদস্যরা অনাহারে অর্ধাহারে রয়েছেন। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মুক্তিযোদ্ধাদের খুঁজে বের করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। সেই সঙ্গে তিনি বয়স্ক, বিধবা ও বিপন্ন জনগণকে প্রতিষ্ঠিত করার জন্য অবিরাম কাজ করে চলেছেন। তারপরও অনেককে অমরা প্রয়োজনীয় সহযোগিতা দিতে পারিনি। সংবিধানে কতগুলো ভিত্তি রয়েছে অন্ন, বস্ত্র, বাসস্থান-যা নিশ্চিত করা রাষ্ট্রের দায়িত্ব। এগুলো নাগরিককে দয়া দেখানো নয়। সেই অধিকারটা নিশ্চিত করার জন্য রাষ্ট্রের পক্ষে সরকার কাজ করছে। আজ বাংলাদেশে কোথাও কিন্তু লঙ্গর খানা নেই, কোথাও কোনো মানুষ বিবস্ত্র বা উলঙ্গ অবস্থায় নেই। আজ বাংলাদেশের কোনো শিক্ষার্থী ঝরে পড়ছে না। শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে বই বিতরণ করা হচ্ছে। চিকিৎসার অভাবে কেউ মারা যাচ্ছে না। স্যাটেলাইট ক্লিনিক, কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে জনগণের দোরগোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে গেছে। মুক্তিযোদ্ধাদের ভাতা দেওয়া, বিনামূল্যে তাদের চিকিৎসা দেওয়া, মৃত্যুর পরে তাদের রাষ্ট্রীয় মর্যাদায় দাফনের ব্যবস্থা করা হচ্ছে। যাদের বাড়ি-ঘর নেই তাদের বাড়ি-ঘর করে দেওয়া, তাদের সন্তানদের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশেষ সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। সমাজ বির্নিমাণ একদিনে হয়নি, বিবর্তনের মধ্য দিয়ে আজকের এই সুষ্ঠু সভ্য সমাজে পৌঁছেছি।

পিরোজপুরের জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পিরোজপুরের পুলিশ সুপার মো. সালাম কবির, জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মাহারাজ, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাবিবুর রহমান মালেক, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ হাকিম হাওলাদারসহ অনেকে।

এর আগে মন্ত্রী জেলা আইনজীবী সমিতি আয়োজিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০১৯
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।