ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হরতালে সমর্থন আদায়ে রাজধানীতে বিএনপির গণসংযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩২ ঘণ্টা, জুন ২৩, ২০১০

ঢাকা: হরতাল সফল করতে আজ বুধবার রাজধানীর বিভিন্ন স্থানে বিএনপির গণসংযোগ ও পথসভা কর্মসূচি চলছে। সকালে উত্তরার তিন নম্বর সেক্টরে এ কর্মসূচিতে অংশ নেন দলের যুগ্ম-মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে সেখানকার নেতা-কর্মীরা।



নগরীর ৬২টি স্থানে এ কর্মসূচি নেওয়া হয়েছে।

দুপুর ১২টায় শান্তিনগর, কাকরাইল ও মৌচাক এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান গণসংযোগ ও পথসভার নেতৃত্ব দেন। এদিকে শাজাহানপুর, খিলগাঁও ও কমলাপুর এলাকায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও কাওরানবাজার ও প্রগতি সরণি এলাকায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু সাধারণ মানুষকে আগামী ২৭ জুনের হরতাল সফল করার আহ্বান জানাতে গণসংযোগ ও পথসভা করেন।

গত ১৯ মে ঐতিহাসিক পল্টন ময়দানে ঢাকা বিভাগীয় মহাসমাবেশে বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়া গ্যাস-পানি-বিদ্যুৎ সংকট, আইন শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, ভারতের সাথে অসমচুক্তি, টিপাইমুখ বাঁধ চুক্তি, বিরোধী দলের উপর নির্যাতনের প্রতিবাদে ২৭ জুন দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দেন।

বর্তমান সরকার ক্ষমতায় আসার পর এটিই বিরোধী দলের ডাকা প্রথম দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল। এর আগে রাজশাহী মহাসমাবেশে যাওয়ার পথে বিরোধী নেতাকর্মীর উপর হামলা ও হত্যার প্রতিবাদে বগুড়ায় অর্ধদিবস হরতাল ডেকেছিল বিএনপি।

হরতালকে সফল করতে চেয়ারপারসন বেগম খালেদা জিয়া মে’র শেষ সপ্তাহ থেকে জুনের প্রথম সপ্তাহ পর্যন্ত সমমনা রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন ও শিক্ষক-সাংবাদিক-ডানঘরণার বুদ্ধিজীবীদের সঙ্গে পর্যায়ক্রমে বৈঠক করেন। এ বৈঠকে প্রায় সমমনা সব রাজনৈতিক দল ও সংগঠন হরতালের ব্যাপারে তাদের নৈতিক সমর্থন জানায়। হরতালে মাঠে থাকারও ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সময় ১৪০১ ঘণ্টা, জুন ২৩, ২০১০
এমএম/এমএমকে/জেএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।