ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর আ.লীগ থেকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর আ.লীগ থেকে বহিষ্কার মো. মিজানুর রহমান

হবিগঞ্জ: আগামী ২৮ ফেব্রুয়ারি (রোববার) অনুষ্ঠিতব্য হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়নপত্র বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় পৌরসভাটির বর্তমান মেয়র মো. মিজানুর রহমানকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।  

এছাড়া বিদ্রোহী প্রার্থীর নির্বাচনী কাজে আওয়ামী পরিবারের কোনো নেতা-কর্মীর সম্পৃক্ততা থাকলে তার বিরুদ্ধেও সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবু জাহির ও সাধারণ সম্পাদক মো. আলমগীর চৌধুরী শনিবার (১৩ ফেব্রুয়ারি) মিজানুর রহমানকে বহিষ্কার করেন। মিজানুর রহমান হবিগঞ্জ পৌরসভার আওয়ামী লীগে সাংগঠনিক সম্পাদকের পদে ছিলেন।

জানা গেছে, হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে মেয়র পদে জেলা যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিমকে আওয়ামী লীগ দলীয় মনোনয়ন বোর্ড মনোনয়নপত্র দেয়। বোর্ডের সিদ্ধান্ত অমান্য করে মেয়র পদে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে মিজানুর রহমানকে বহিষ্কার করা হয়েছে। তার প্রাথমিক সদস্য পদসহ দলীয় সব পদ থেকে বহিষ্কারের সিদ্ধান্ত অনুমোদনের জন্য কেন্দ্রীয় আওয়ামী লীগের কাছে পাঠানো হয়েছে।  

মিজানুর রহমান ২০১৯ সালের ২৫ জুন হবিগঞ্জ পৌরসভার উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনিত প্রার্থী হিসেবে ৭ হাজার ৬২১ ভোট বেশি পেয়ে মেয়র নির্বাচিত হয়েছিলেন।  

প্রায় ১৯ মাস পর আবার হবিগঞ্জ পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। আগামী ২৮ ফেব্রুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। এ পৌরসভায় মোট ৫০ হাজার ৯০৩ জন ভোটারের মধ্যে পুরুষ ২৫ হাজার ২৮৩ ও নারী ২৫ হাজার ৬২০ জন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa