ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে গণতন্ত্র নেই’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে গণতন্ত্র নেই’ আলী মাহমুদ খান এবং মোহাম্মদ শাহজাহান বাদশার কল্যাণ পার্টিতে যোগ

ঢাকা: স্বাধীনতার ৫০ বছর বা সুবর্ণজয়ন্তীতে বাংলাদেশে গণতন্ত্র নেই। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে বাংলাদেশ রাষ্ট্রের সার্বভৌমত্বও আজ হুমকির মুখে।

সোমবার (১৫ ফেব্রুয়ারি) মহাখালী ডিওএইচএস-এ কল্যাণ পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক অনুষ্ঠানে দলের স্থায়ী কমিটির সদস্য এস এম নজরুল ইসলাম এ কথা বলেন।

বিমান বাহিনীর স্কোয়াড্রন লিডার আলী মাহমুদ খান এবং পঞ্চগড়ের বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ শাহজাহান বাদশার কল্যাণ পার্টিতে যোগদান উপলক্ষে অনুষ্ঠানটি আয়োজন করা হয়।  

নজরুল ইসলাম বলেন, যে চেতনাকে ভিত্তি করে ভাষা আন্দোলন হয়েছিলো, স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো, সেই গণতান্ত্রিক চেতনাকে আওয়ামী লীগ নির্বাসিত করেছে। দেশে আজ আইনের শাসন নেই, ন্যায়বিচার নেই। রাষ্ট্রের সমস্ত সাংবিধানিক প্রতিষ্ঠান আজ হুমকির মুখে।

তিনি বলেন, আমরা এমন এক হতভাগা জাতি যাদের স্বাধীনতার ৫০ বছরে দাঁড়িয়ে গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলন করতে হচ্ছে। মিড নাইট নির্বাচনসহ নানা অপকৌশলে ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার গণতন্ত্রকে কবর দিয়েছে।

এস এম নজরুল ইসলাম আরও অভিযোগ করেন, ভাষা আন্দোলনের ওপর ভিত্তি করে আমরা স্বাধীন ভূখণ্ড পেয়েছি। পেয়েছি লাল সবুজের পতাকা। কিন্তু দুর্ভাগ্যের বিষয়, যে চেতনাকে ভিত্তি করে স্বাধীনতা যুদ্ধ হয়েছিলো, সেই গণতান্ত্রিক চেতনা বর্তমান দখলদার সরকার হরণ করে ফেলেছে। এমনকি জনগণের ভোটের অধিকার নেই, নেই জীবনের নিরাপত্তা। সমস্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে একদলীয় রাষ্ট্র কায়েম করেছে তারা।

এ সময় আরও উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যানের সামরিক বিষয়ক উপদেষ্টা কর্নেল (অব.) কামাল আহম্মেদ (অব), পার্টির যুগ্ম মহাসচিব (দপ্তর) আল আমিন ভুইয়া রিপন।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।