ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ব‌রিশা‌লে বিএন‌পির সংবাদ স‌ম্মেলন, লিফলেট বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
ব‌রিশা‌লে বিএন‌পির সংবাদ স‌ম্মেলন, লিফলেট বিতরণ বরিশাল মহানগর বিএনপির লিফলেট বিতরণ কার্যক্রম

ব‌রিশাল: দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) বিক্ষোভ সমাবেশ উপলক্ষে সংবাদ সম্মেলন ও লিফলেট বিতরণ করেছে বরিশাল মহানগর বিএনপি।  

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বরিশাল মহানগর বিএনপির দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও নগর বিএনপির সভাপতি অ্যাডভোকেট মজিবর রহমান সরোয়ার।  

তিনি বলেন, দেশব্যাপী নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিগত সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থীদের নেতৃত্বে বরিশালে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়েছে। এছাড়াও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিন্ধান্ত ও তারেক রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদ জানানো হবে এই বিক্ষোভ সমাবেশ থেকে।

গত ৫ জানুয়ারি ঢাকায় জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে নির্বাচন হয়ে যাওয়া ছয় সিটি করপোরেশন এলাকায় বিভাগীয় সমাবেশ করার ঘোষণা দেন কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাড. মজিবর রহমান সরোয়ার। শনিবার চট্রগ্রামে প্রথম সমাবেশ হওয়ার কথা থাকলেও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব বাতিলের সিন্ধান্তের প্রতিবাদে একাধিক কর্মসূচি থাকায় তা বাতিল করা হয়। ১৮ ফেব্রুয়ারি বরিশালে সমাবেশ করার মধ্য দিয়ে কেন্দ্র ঘোষিত ছয় সিটি এলাকায় বিভাগীয় কর্মসূচি শুরু হবে।

মজিবর রহমান সরোয়ার বলেন, ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাছে সমাবেশের জন্য চিঠি দেওয়া হয়েছে। তবে এখনো বিক্ষোভ সমাবেশ করার জন্য সমাবেশস্থল ঠিক করা হয়নি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বরিশাল মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ, অ্যাড. সৈয়দ হোসেন, ঝালকাঠি বিএনপির অ্যাড. মো. শাহদাৎ হোসেন, পিরোজপুর বিএনপির গিয়াস উদ্দিন রানা প্রমুখ। পরে অ্যাড. মজিবর রহমান সরোয়ার বিক্ষোভ সমাবেশের লিফলেট বিতরণ করেন।

বরিশাল মহানগর বিএনপির নেতারা জানান, বৃহস্পতিবারের বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদ বীর বিক্রম, খুলনা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, চট্রগ্রাম সিটি কপোরেশনের মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন, রাজশাহী সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী তাবিথ আওয়াল এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এছাড়াও বরিশালের স্থানীয় ও বরিশাল বিভাগের বিএনপির নেতারা সমাবেশে উপস্থিত থাকবেন।

এদিকে, বৃহস্পতিবারে বরিশাল মহানগর বিএনপির উদ্যোগে বিক্ষোভ সমাবেশ করতে অনুমতি চেয়ে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার বরাবারে আবেদন করেছেন মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার। আবেদনে তিনি বরিশাল নগরের অশ্বিনী কুমার টাউন হলের সামনে বিক্ষোভ সমাবেশের জন্য আবেদন করেন। তবে পুলিশের পক্ষ থেকে এখন পর্যন্ত তাদের সমাবেশের স্থান নির্ধারণ করে দেওয়া হয়নি বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এমএস/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।