ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছে ওয়ার্কার্স পার্টি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
করোনা টিকার ফ্রি রেজিস্ট্রেশন করে দিচ্ছে ওয়ার্কার্স পার্টি

রাজশাহী: রাজশাহীতে প্রযুক্তির বাইরে থাকা সাধারণ মানুষকে ভ্যাকসিন সেবার আওতায় আনতে বিনামূল্যে অনলাইন রেজিস্ট্রেশন করে দিচ্ছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি রাজশাহী মহানগর কমিটি।

রাজশাহী মহানগরীর সাহেববাজার জিরোপয়েন্টে ওয়ার্কার্স পার্টির দলীয় কার্যালয়ের নিচে এই কার্যক্রম চলছে।

ওয়ার্কার্স পার্টির রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক দেবাশিষ প্রামাণিক দেবু জানান, অনলাইন রেজিস্ট্রেশন ছাড়া করোনা ভ্যাকসিন গ্রহণের সুযোগ নেই। তাই সাধারণ মানুষের সুবিধার্থে এই উদ্যোগ নেওয়া হয়েছে।

তিনি বলেন, আমরা লক্ষ্য করছি রাজশাহীতে এ পর্যন্ত যারাই টিকা গ্রহণ করেছেন তারা বেশিরভাগই সচ্ছল ও প্রযুক্তি সম্পর্কে ধারণা রাখেন। কিন্তু প্রযুক্তির বাইরে থাকা মানুষদের এখনো স্বতঃস্ফূর্তভাবে টিকার আওতায় আনা সম্ভব হয়নি। সরকারের পক্ষ থেকেও এ নিয়ে কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। অনেক মানুষের কাছে টিকা না নেওয়ার কারণ জানতে চাইলে অনলাইন রেজিস্ট্রেশন নিয়ে জটিলতার কথা বলছেন। এ অবস্থায় তাদের জটিলতা কমাতে বিনামূল্যে ওয়ার্কার্স পার্টি এই সেবামূলক কার্যক্রম চালু রেখেছে।  

‘রাজশাহীর সব মানুষ যতদিন ভ্যাকসিনের আওতায় না আসছে ততদিন আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত আমরা সাধারণ মানুষকে এই সেবা দেবো। ’

দলীয় কার্যালয়ের পাশাপাশি মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) থেকে রাজশাহী কোর্ট স্টেশন এলাকায় শহীদ জামিল আকতার রতন স্মৃতি সংঘের সামনে পার্টির পক্ষ থেকেও নাম নিবন্ধন করিয়ে দেওয়া হচ্ছে। টিকা গ্রহণে আগ্রহী ব্যক্তি তার জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই অনলাইনে নাম নিবন্ধন ও টিকাকার্ড প্রিন্ট করে দেওয়া হচ্ছে।

শহীদ জামিল আকতার রতন স্মৃতি সংঘের সামনে প্রধান অতিথি হিসেবে এ কর্মসূচির উদ্বোধন করেন পার্টির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা।

এসময় তিনি আতঙ্কিত না হয়ে মহানগরবাসীকে (৪০ ঊর্ধ্ব ব্যক্তিদের) করোনা টিকা নেওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।