ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাকে হত্যার হুমকি: মানিকগঞ্জে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০
শেখ হাসিনাকে হত্যার হুমকি: মানিকগঞ্জে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা

মানিকগঞ্জ: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার অভিযোগে মঙ্গলবার মানিকগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম ও ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা বিচারিক হাকিম আদালত-১ এ মামলাটি দায়ের করেন সিংগাইর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খান।



মামলার অভিযোগে বলা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এক নম্বর আসামি ব্যারিস্টার রফিকুল ইসলাম হুমকি দিয়ে গত ২৫ জুলাই বলেন, ‘আপনার বাবার যে পরিণতি হয়েছে আপনার পরিণতিও একই হতে পারে। ’

একই দিন অপর আসামি শাহ মোয়াজ্জেম হোসেন শেখ হাসিনাকে হুমকি দিয়ে বলেন ‘এক দলীয় ব্যবস্থা কায়েম করায় আপনার বাবা আল্লাহর নির্দেশে উপরে চলে গেছেন। আপনি আপনার বাবার পরিণতির কথা চিন্তা করেন। ’

পরে দিন এ খবর দৈনিক জনকণ্ঠে প্রকাশিত হলে বাদীর নজরে আসে।

বাদী তার মামলায় উল্লেখ করেছেন, আসামিরা একযোগে একই উদ্দেশ্যে ষড়যন্ত্রমূলকভাবে জাতির জনকের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্যোগ গ্রহণ করেছেন।

মামলায় স্বাী করা হয়েছে দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকুল্লাহ খান মাসুদ, উপদেষ্টা সম্পাদক তোয়াব খান, নির্বাহী সম্পাদক স্বদেশ রায় ও প্রকাশিত সংবাদের স্টাফ রিপোর্টারকে।

জেলা বিচারিক হাকিম আদালত-১’র বিচারক আক্তারুজ্জামান ভূইয়া বাদীর জবানবন্দি গ্রহণ করে আগামী ২৯ জুলাই আদেশের দিন ধার্য করেন।

বাদী পে মামলাটি পরিচালনা করছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসাইন খান।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ২৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।