ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

স্বৈরশাসকের পতন চূড়ান্ত পর্যায়ে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
স্বৈরশাসকের পতন চূড়ান্ত পর্যায়ে: রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আমাদের ইতিহাস বলছে এ দেশের মানুষ কখনোই স্বৈরশাসক গ্রহণ করেনি। স্বৈরশাসকের পতন এখন চূড়ান্ত পর্যায়ে।

হাসিনা সরকার আর ক্ষমতায় থাকতে পারবে না, পতনের সাইরেন বাজছে।

জাতীয়তাবাদী তাঁতী দলের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে পুষ্পার্ঘ অর্পণ ও মাজার জিয়ারত করবেন দলীয় নেতারা। তার আত্মার মাগফিরাত কামনা শেষে সাংবাদিকদের এ কথা বলেন রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, হাসিনা সরকার যেভাবে অত্যাচার, নির্যাতন, নিপীড়ন ও বিরোধী শক্তি এবং মতকে ধ্বংস করতে উদ্যত হয়েছেন। এর কারণ হচ্ছে এ সরকারের পায়ের নিচে মাটি নেই। সেজন্য তিনি এখন অন্ধ রাষ্ট্রশক্তিকে আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে দমিয়ে রেখে ক্ষমতায় থাকতে চাচ্ছেন। এটা আর তিনি পারবেন না। তার বিদায় ঘণ্টা বেজে গেছে।

তিনি বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে দক্ষিণ কেরানীগঞ্জে একটি মানববন্ধনের আয়োজন করেছিল স্থানীয় বিএনপি নেতাকর্মীরা। সেখানে মনে হয়েছে জিনজিরা এলাকায় হরতাল চলছে। পুলিশ এমন অবস্থান নিয়েছে যারা মানববন্ধন করতে চেয়েছিলেন তাদের দাঁড়াতে দেওয়া হয়নি। সেখান থেকে কিছু দূরেই আওয়ামী লীগের অফিস সেখানে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা সশস্ত্র অবস্থান নিয়েছেন। যাতে বিএনপি নেতাকর্মীরা মানববন্ধন করতে না পারেন।

এসময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, সদস্য সচিব মুজিবুর রহমান, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, তাঁতী দলের যুগ্ম আহ্বায়ক ড. কাজী মনিরুজ্জামান মনি প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।