ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কোম্পানীগঞ্জে হরতাল শিথিল, পুলিশ সতর্ক অবস্থানে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
কোম্পানীগঞ্জে হরতাল শিথিল, পুলিশ সতর্ক অবস্থানে কাদের মির্জার নেতৃত্বে হরতালের সমর্থনে মিছিল। ছবি: বাংলানিউজ

নোয়াখালী: নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই আবদুল কাদের মির্জার ডাকা সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি শিথিল করা হয়েছে।

এর আগে, শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) রাতে বসুরহাট পৌরসভা হলরুমে কাদের মির্জা শনিবার (২০ ফেব্রুয়ারি) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছিলেন।

পরে শনিবার সকাল ১০টায় ডিগ্রি দ্বিতীয় বর্ষের পরীক্ষার জন্য সকাল ৬টা থেকে দুপুর ১২টার মধ্যে হরতাল কর্মসূচি শিথিল করা হয়।
 
শনিবার সকাল সাড়ে সাতটার দিকে কাদের মির্জার নেতৃত্বে হরতালের সমর্থনে বের হওয়া একটি মিছিলে পুলিশ লাঠিচার্জ করে। এতে মির্জার সমর্থিত ১৫ জন নেতাকর্মী আহত হয়েছেন বলে কাদের মির্জার পক্ষ থেকে অভিযোগ করা হয়।  

স্থানীয়রা জানায়, সকাল সাড়ে ৭টার দিকে কাদের মির্জার নেতৃত্বে তাঁর অনুসারীরা হরতালের সমর্থনে মিছিল বের করেন। মিছিলটি বসুরহাট রুপালি চত্বর থেকে থানার দিকে যায়। এসময় থানার সামনে অবস্থানকারী পুলিশ সদস্যদের সঙ্গে বাকবিতণ্ডা হয় কাদের মির্জার।

একপর্যায়ে কাদের মির্জা মিছিল নিয়ে সামনের দিকে এগোতে থাকলে পেছন থেকে পুলিশ ধাওয়া দেয় এবং লাঠিচার্জ করে। এসময় মিছিলকারীরা ছত্রভঙ্গ হয়ে ছড়িয়ে গেলেও কাদের মির্জা সড়কের ওপর প্রায় আধা ঘণ্টা বসে থাকেন। পরে দলীয় ও পরিবারের লোকজন তাঁকে সেখান থেকে পৌরসভা কার্যালয়ে নিয়ে যান।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর জাহেদুল হক জানান, সকালে কাদের মির্জার নেতৃত্বে তাঁর অনুসারীরা লাঠিসোঁটা নিয়ে থানার দিকে হামলা করতে আসেন। এসময় থানার সামনে অবস্থানকারী জ্যেষ্ঠ কর্মকর্তাদের উদ্দেশ্য করে কাদের মির্জা অশালীন উক্তি ও মারমুখী আচরণ করেন। একপর্যায়ে কাদের মির্জা সমর্থকদের নিয়ে থানার ভেতরে ঢুকে পড়তে চাইলে পুলিশ ধাওয়া করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় কাদের মির্জা থানার সামনে সড়কের উপর প্রায় আধা ঘণ্টা বসে থাকেন।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২১
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।