ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিতর্কিতদের নৌকা প্রতীক দেওয়ায় খুলনায় বিক্ষোভ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
বিতর্কিতদের নৌকা প্রতীক দেওয়ায় খুলনায় বিক্ষোভ

খুলনা: খুলনায় বিতর্কিতদের নৌকা প্রতীক দেওয়ায় ক্ষোভ জানিয়ে বিক্ষোভ করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা।

কয়রার ৪ নম্বর মহারাজপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জি এম আব্দুল্লাহ আল মামুন লাভলু আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়ায় বিক্ষোভ জানিয়েছে ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের নেতারা।

রোববার (১৪ মার্চ) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত ৪ নম্বর মহারাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সামনের সড়ক আটকিয়ে তারা বিক্ষোভ করেন।

বিক্ষোভ কর্মসূচিতে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাস্টার খায়রুল আলম। তিনি বলেন, কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বর্ধিত সভা করে বর্তমান চেয়ারম্যানের নামসহ ত্যাগী আরও দু’জন নেতার নাম আমরা দিই। বর্ধিত সভায় নৌকার প্রতীকপ্রাপ্ত আব্দুল্লাহ আল মাহমুদের নাম না পাঠানোর সিদ্ধান্ত নিই। কারণ তিনি বিগত নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে বিদ্রোহী প্রার্থীদের নির্বাচনে কাজ করেছেন। পাশাপাশি তার মেজ ভাই এ ইউনিয়নের ধানের শীষের প্রার্থী সাবেক চেয়ারম্যান মনিরুজ্জামান বেল্টু। তার বড় ভাই মোফাজ্জেল হোসেন জামায়াত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা, আব্দুর রাজ্জাক, আহসান হাবিব বাচ্চু, আনসার আলী গাজী, আরাফাত হোসেন, ওহিদ মোড়ল, বিপুল কুমার বাছাড়, আশরাফ উদ্দীন ঢালীসহ যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এর আগে গত শনিবার (১৩ মার্চ) রাত সোয়া ১০টার দিকে খুলনার যোগীপোল ইউনিয়নের বহিষ্কৃত চেয়ারম্যান আনিচুর রহমানকে আওয়ামী লীগ মনোনয়ন দেওয়ায় বিক্ষুব্ধ এলাকাবাসী খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে। মনোনয়নের সংবাদ এলাকায় পৌঁছালে আওয়ামী লীগের কয়েকশ’ নেতাকর্মী ও এলাকাবাসী সড়কে নেমে আসে। এ সময় তারা খুলনা-যশোর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করলে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অবরোধে অংশ নেওয়া নেতাকর্মীরা জানান, যোগীপোল ইউনিয়নের চেয়ারম্যান আনিচুরের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর বিশেষ প্রকল্প একটি বাড়ি একটি খামারের টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। ইউনিয়ন পরিষদ সদস্যদের অনাস্থায় তাকে মন্ত্রণালয় চেয়ারম্যান পদ থেকে সম্প্রতি বহিষ্কার করা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ১৪, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।