ঢাকা, শুক্রবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

আমতলীতে ১৪৪ ধারা জারি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
আমতলীতে ১৪৪ ধারা জারি

বরগুনা: একই দিন বরগুনার আমতলী উপজেলার একই স্থানে আওয়ামী লীগের দুই গ্রুপের অনুষ্ঠানকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হওয়ায় ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন।  

সোমবার (১৫ মার্চ) আমতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামানের স্বাক্ষরিত এক চিঠিতে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করা হয়।

এ আদেশ সোমবার দুপুর ১২টা থেকে মঙ্গলবার বিকেল ৫টা পর্যন্ত বহাল থাকবে।

১৪৪ ধারা জারি করা চিঠি সূত্রে জানা গেছে, আমতলী উপজেলার গুলিশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মো. নুরুল ইসলাম আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে নির্বাচনী মতবিনিময় সভার আয়োজন করেন। একই সময়ে ওই স্কুল মাঠে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ওই ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট এইচ এম মনিরুল ইসলামের জন্য সংবর্ধনার আয়োজন করেন তার সমর্থকরা। এতে ওই উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এলাকার শান্তিশৃঙ্খলা নষ্ট হওয়ার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার শঙ্কা থাকায় ওই স্কুল মাঠ ও এর আশপাশের এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।

এ বিষয়ে আমতলী ইউএনও মো. আসাদুজ্জামান বলেন, যেহেতু একই স্থানে দু’টি পক্ষ একই সময়ে অনুষ্ঠান আয়োজন করেছে, তাই সাধারণ মানুষের নিরাপত্তার স্বার্থে যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa