ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

‘সারের ন্যায্যমূল্য দাবি করায় কৃষক হত্যা করেছিল বিএনপি’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৮ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
‘সারের ন্যায্যমূল্য দাবি করায় কৃষক হত্যা করেছিল বিএনপি’

ঢাকা: বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন তারা কৃষকের আকুতি কানে নেয়নি। কৃষক সারের ন্যায্যমূল্য দাবি করায় তাদের গুলি করে হত্যা করেছিল বলে জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী।

সোমবার (১৫ মার্চ) বিকেলে কৃষকলীগ আয়োজিত কৃষক হত্যা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা জানান।  

‘১৫ মার্চ কৃষক হত্যা দিবস উপলক্ষে’ শহীদ ১৮ জন কৃষকের স্মরণে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

মতিয়া চৌধুরী বলেন, দেশের মানুষকে আগুনে পুড়িয়ে মারলে বিএনপি নেত্রীর যেমন কোনোকিছু আসে যায় না, তেমনি বন্যায় মারা গেলেও তাদের কিছু আসে যায় না। বিএনপি নেত্রী প্রধানমন্ত্রী থাকা অবস্থায় সংসদে দাঁড়িয়ে বলেছিলেন বন্যায় যত মানুষ মারা যাওয়ার কথা ছিল তত মারা যায়নি। তিনি বলেছিলেন দেশে খাদ্য ঘাটতি থাকা ভালো, না হলে বিদেশ থেকে ভিক্ষা আসবে না। বিএনপির শাসনামল ও তাদের নেত্রী বক্তব্যেই স্পষ্ট দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার কোনো ইচ্ছাই ছিল না তাদের।

‘শেখ হাসিনা ক্ষমতায় আসার পরে সেই দেশকে কোথায় পৌঁছে দিয়েছেন। বাংলাদেশ আজ বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। বঙ্গবন্ধু যে স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে চেয়েছিলেন আজ শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ সেইদিকে এগিয়ে যাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, এই দেশের যত কলঙ্কজনক ঘটনা আছে তার সবই ঘটিয়েছে বিএনপি। যে কারণে শেখ হাসিনার ডায়নামিক নেতৃত্বের কাছে বিএনপির রাজনীতি হারিয়ে যাবে এটাই স্বাভাবিক।  

বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের উদ্দেশ্যে হানিফ বলেন, দেশের উন্নয়ন তাদের চোখে পড়ে না। এদেশের উন্নয়ন হলে তাদের গাত্রদাহ হয়। আপনারা দেশকে কোন জায়গায় রেখে গেছিলেন আর এখন কোথায় আছে তা চোখ, কান খুলে দেখুন।  

কৃষকলীগের সভাপতি সমির চন্দর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা পরিচালনা করেন কৃষকলীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি। সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহামুদ স্বপন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
এসকে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa