ঢাকা, শুক্রবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৯, ০২ ডিসেম্বর ২০২২, ০৭ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

৭ মার্চের ভাষণ ছিল দর কষাকষি: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
৭ মার্চের ভাষণ ছিল দর কষাকষি: রিজভী মিলাদ ও দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, ‘৭ মার্চের ভাষণ কি স্বাধীনতা যুদ্ধের কোনো আওয়াজ? এটাতো হচ্ছে দর কষাকষি। ক্ষমতা দিন, না হলে আমি কিন্তু স্বাধীনতা ঘোষণা করবো।

মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়া, তারেক রহমান, ব্যারিস্টার মওদুদ আহমদ, সেলিমা রহমান ও ডা. ফরহাদ হালিম ডোনারসহ দলের সব জাতীয় নেতার রোগমুক্তি কামনায় বিএনপি এ মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করে।

বঙ্গবন্ধু পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চেয়েছিলেন উল্লেখ করে রিজভী বলেন, ‘এটাই স্বভাবিক, আপনার দল জিতেছে, এটা অন্যায়ের কিছু না। ৭ মার্চের ভাষণে আপনি যে কথা বলেছেন, সেই কথাটা নিয়ে আজ আওয়ামী লীগের যারা বলছেন, এর মধ্যেই স্বাধীনতার সুর ছিল। মূলত তা নয়, এটা হচ্ছে পাকিস্তানের সঙ্গে দর কষাকষি।  ক্ষমতা দিন, ক্ষমতা হস্তান্তর করুন, না হলে আমি স্বাধীনতা ঘোষণা করবো। ’

রিজভী বলেন, ‘আজকে জিয়াউর রহমানকে ভিলেন বানানোর কতো চেষ্টা করা হচ্ছে। তুমি স্বাধীনতার ঘোষণা করলে কেন? এজন্য তাদের এত ক্ষোভ, এত জ্বালা। এজন্য কত নতুন নতুন তত্ত্ব তারা দেয়। এবার দিয়েছে ২৫ ও ২৬ মার্চ নাকি যারা বেরিকেড দিয়েছে, তাদের গুলি করে হত্যা করেছে জিয়াউর রহমান। ’

দোয়া মাহফিলে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, আব্দুল খালেক, ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ মো. নেছারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, মার্চ ১৬, ২০২১
এমএইচ/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa