ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

কবিরহাটে মওদুদ আহমদের তৃতীয় জানাজায় মানুষের ঢল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
কবিরহাটে মওদুদ আহমদের তৃতীয় জানাজায় মানুষের ঢল

নোয়াখালী: নোয়াখালীর কৃতি সন্তান রাজনীতিবিদ ও প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার মওদুদ আহমদের তৃতীয় জানাজা নোয়াখালীর কবিরহাটে অনুষ্ঠিত হয়েছে। জানাজায় দলমত নির্বিশেষে সর্বস্তরের মানুষ অংশ নেয়।

 

এরআগে, বিকেল ৩টা ১০মিনিটে ঢাকা থেকে হেলিকপ্টারে কবিরহাট সরকারি কলেজ মাঠে মওদুদ আহমদের মরদেহ আনা হয়।

শুক্রবার (১৯ মার্চ) বিকেল ৩টা ৩৫ মিনিটের দিকে নোয়াখালীর কবিরহাট উপজেলার কবিরহাট সরকারি কলেজ মাঠে তার তৃতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

কবিরহাটের জানাজায় অংশ নেন, নোয়াখালী-৪ (সদর-সূবর্ণচর) আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধরী, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান শাহজাহান, কেন্দ্রীয় বিএনপির যুগ্ম-মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় বিএনপির সদস্য তাবিথ আউয়াল, আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য ইশরাক হোসেন, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, কবিরহাট পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, কবিরহাট উপজেলা বিএনপির সভাপতি আবদুর রহিম চেয়ারম্যান, সাধারণ সম্পাদক লিটন চৌধুরী, কোম্পানীগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান রিপন, কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুসহ দলীয় নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ।

শুক্রবার রাজধানীতে দুই দফা জানাজার পর তার নিজ এলাকা নোয়াখালীর কবিরহাট ও কোম্পানীগঞ্জে আরো তিনটি জানাজা শেষে তার ইচ্ছা অনুযায়ী বাবা-মায়ের কবরের পাশে সমায়িত করা হবে তাকে।

প্রসঙ্গত, ব্যারিস্টার মওদুদের মরদেহ বৃহস্পতিবার সন্ধ্যায় সিঙ্গাপুর থেকে ঢাকায় এসে পৌঁছায়। ঢাকায় পৌঁছানোর পর বিমানবন্দর থেকে মরদেহ ঢাকার একটি হাসপাতালের হিমঘরে নেওয়া হয়।

মওদুদ আহমদের ব্যক্তিগত সহকারী মমিনুর রহমান সুজন বাংলানিউজকে জানান, ঢাকার আনুষ্ঠানিকতা শেষে হেলিকপ্টারে মরদেহ কবিরহাট উপজেলায় নিয়ে আসা হয়। বাদ জুমা কবিরহাট সরকারি কলেজ মাঠ, বিকেল ৪টায় বসুরহাট সরকারি কলেজ মাঠ ৫টা ৩০ মিনিটে মানিকপুরের নিজ বাড়ির দরজায় জানাজা শেষে বাবা-মায়ের কবরের পাশে তাকে সমায়িত করা হবে।  

জানা যায়, মৃত্যুর আগে ব্যারিস্টার মওদুদ আহমদ বাবা-মায়ের কবরের পাশে সমায়িত হওয়ার ইচ্ছা প্রকাশ করে গেছেন। তার ইচ্ছা অনুযায়ী পরিবারের পক্ষ থেকে সে ব্যবস্থা নেওয়া হয়েছে।

এদিকে, মওদুদ আহমদের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে সারাদেশের পাশাপাশি তার নির্বাচনী এলাকা নোয়াখালীর কোম্পানীগঞ্জের মানুষের মধ্যে শোকের ছায়া নেমে আসে। প্রিয় নেতার মৃত্যু স্তব্ধ করে দিয়েছে কোম্পানীগঞ্জবাসীকে। নোয়াখালী-৫ আসন (কোম্পানীগঞ্জ- কবিরহাট) থেকেই ব্যারিস্টার মওদুদ আহমেদ পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বিএনপির স্থায়ী কমিটির এ নেতা মঙ্গলবার (১৬ মার্চ) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী হাসনা জসিম উদ্দিন মওদুদ, মেয়ে আনা তাসপিয়া মওদুদ, ২ ভাই, ২ বোনসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa