ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায়: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
বাংলাদেশ-ভারত সম্পর্ক নতুন উচ্চতায়: তথ্যমন্ত্রী

ঢাকা: বাংলাদেশ ও ভারতের সম্পর্ক এই মুহূর্তে নতুন উচ্চতায় রয়েছে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৯ মার্চ) শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় বঙ্গবন্ধুর জন্মশতবর্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি মন্তব্য করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক কমিটি ও ভারতীয় হাইকমিশন যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক কমিটির সভাপতি মোহাম্মদ জমির। স্বাগত বক্তব্য রাখেন ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এবং আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ।

ড. হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ ও ভারতের সম্পর্ক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদীর সময়ে এক নতুন উচ্চতায় উন্নীত হয়েছে।

বিক্রম কুমার দোরাইস্বামী বলেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি বাংলাদেশের জন্য শুধু নয়, ভারতের জন্য গুরুত্বপূর্ণ মুহূর্ত। বাংলাদেশের জন্ম দক্ষিণ-পূর্ব এশিয়াকে বদলে দিয়েছে এবং এই অঞ্চলে উন্নয়নের নতুন ধারণার সৃষ্টি করেছে। এই কৃতিত্ব অবশ্যই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের। যিনি বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামের নেতৃত্ব দিয়েছিলেন। তাই তিনি শুধু বাংলাদেশের জাতির পিতাই নন, তিনি একশ ত্রিশ কোটি ভারতীয়র কাছে একজন হিরো, অনুপ্রেরণার উৎস।

তিনি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে অকল্পনীয় আর্থ-সামাজিক উন্নয়ন ঘটেছে। এটা বঙ্গবন্ধুর বাংলাদেশ, শেখ হাসিনা তারই স্বপ্নকে বাস্তবে রূপ দিয়ে চলেছেন।

আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আর্কষণ ছিল ভারতের স্বনামধন্য নৃত্যশিল্পী ও অভিনেত্রী মমতা শঙ্কর ও তার দলের নৃত্য পরিবেশনা। অনুষ্ঠানে মমতা শঙ্কর ‘অমৃতসর পুত্র’ নৃত্যনাট্যটি পরিবেশন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট আর্ল মিলার, জাপান, সৌদি আরব, ভিয়েতনাম ও ইতালির রাষ্ট্রদূতসহ অন্যান্য সাংস্কৃতিক ও রাজনৈতিক ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
ডিএন/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa