ঢাকা, মঙ্গলবার, ২৩ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

মুফতি ওয়াক্কাসের মৃত্যুতে ফখরুলের শোক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
মুফতি ওয়াক্কাসের মৃত্যুতে ফখরুলের শোক

ঢাকা: ২০ দলীয় জোটের অন্যতম শরীক দল জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সভাপতি ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (৩১মার্চ) এক শোকবার্তায় বিএনপি মহাসচিব বলেন, দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও খ্যাতনামা আলেম মুফতি মুহাম্মদ ওয়াক্কাস ২০ দলীয় জোটের একজন গুরুত্বপূর্ণ নেতা হিসেবে স্বৈরাচারবিরোধী আন্দোলনে যে সাহসী ভূমিকা পালন করেছেন তা দেশের মানুষের মনে স্মরণীয় হয়ে থাকবে।

তিনি ছিলেন একজন সর্বজনশ্রদ্ধেয় ইসলামী চিন্তাবিদ। তিনি ইসলামী জ্ঞানের প্রচার ও প্রসারে নিবেদিত প্রাণ হয়ে কাজ করেছেন। দেশকে দুঃশাসন থেকে মুক্ত এবং গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তিনি অগ্রণী ভূমিকা পালন করেছেন। বর্তমান ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে তিনি ছিলেন নির্ভিক কণ্ঠস্বর। রাজনীতির বাইরেও তিনি ছিলেন একজন খ্যাতনামা আলেম।

মির্জা ফখরুল বলেন, ‘আমি মুফতি মোহাম্মদ ওয়াক্কাসের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি। তার পরিবার-পরিজন, গুণগ্রাহী ও শুভাকাঙ্খীদের এ শোকে ধৈর্য ধারনের ক্ষমতা দেওয়ার জন্য মহান আল্লাহর দরবারে মোনাজাত করছি। আমি মরহুমের শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি’।

মুফতি ওয়াক্কাস বুধবার ভোর ৪টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে ইন্তেকাল করেন। তার মরদেহ নিজ জেলা যশোরে নিয়ে যাওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa