ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৯, ২৭ নভেম্বর ২০২২, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

সুস্থ হয়ে উঠছেন খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২১ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
সুস্থ হয়ে উঠছেন খালেদা জিয়া

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক দুর্বলতা আস্তে আস্তে কমছে। ১৪তম দিনেও তিনি অনেকটা ভালো আছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন।

বুধবার (২১ এপ্রিল) রাজধানীর গুলশানে খালেদা জিয়ার বাসায় গিয়ে তাকে দেখে বের হয়ে রাত সাড়ে ১১টার দিকে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ডা. জাহিদ বলেন, আমি ও ডা. মামুন বেশ কিছুক্ষণ খালেদা জিয়ার শারীরিক অবস্থা দেখলাম। বুধবার ওনার করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ১৪তম দিন শেষ হলো। অক্সিজেন স্যাচুরেশন আগে যেমন ছিল অর্থাৎ ৯৮/৯৯ পার্সেন্ট সব সময় থাকে। খাবারের রুচি আগেও ভালো ছিল, এখনো ভালো আছে।  টেম্পারেচার আজ তিন দিন যাবত নরলাম। চেস্টে কোনো ধরনের সমস্যা নেই। কফ কাশিও নেই। অর্থাৎ করোনা সংক্রান্ত যেসব উপসর্গ সেটি নেই। তবে অল্প শারীরিক দুর্বলতা আছে। যেটা উনি কাটিয়ে উঠছেন।

তিনি বলেন, করোনা আক্রান্ত হওয়ার পর শারীরিক দুর্বলতা দীর্ঘ সময় থাকে। তারপরও ম্যাডামের সেই দুর্বলতা প্রতিদিনই কমে যাচ্ছে। গত মঙ্গলবারের (২০ এপ্রিল) চেয়ে আজকে উনার দুর্বলতা অনেক কম। উনি নিজেও বলেছেন আজকে গতকালকের চেয়ে ভালো বোধ করছি। এ অবস্থায় আমরা চিকিৎসক হিসেবে বলতে পারি উনি ভালোর দিকে যাচ্ছেন।

ডা. জাহিদ বলেন, আজকে দ্বিতীয় সপ্তাহের লাস্ট ডে। অনেক উন্নতি হয়েছে। ওনার অবস্থা এখন শুধু স্থিতিশীল নয়, তার থেকেও প্রতিদিন অল্প অল্প করে উন্নতি করছেন। আগামী ২/১ দিনের মধ্যে ওনার ব্লাড টেস্ট করা হবে। পরবর্তীতে আগামী সপ্তাহে সুবিধাজনক সময়ে করোনার টেস্টও করা হবে।

তিনি বলেন, আপনারা জানেন আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সব সময় এ ব্যাপারে সজাগ। তার স্ত্রী ডা. জোবাইদা রহমানও ভেরি মাচ কনসার্ন। তিনি সব সময় সমন্বয় করছেন। চিকিৎসার প্রতিটা বিষয়ে তিনি সব সময় দেখছেন। সেসঙ্গে আত্মীয়-স্বজনরা সবাইসহ দলের নেতাকর্মীরা উনার চিকিৎসার ব্যাপারে সব সময় সজাগ ছিলেন।

উনি ঝুঁকিমুক্ত কিনা জানতে চাইলে ডা. জাহিদ বলেন, সার্বিকভাবে বিবেচনা করলে উনি উন্নতি করেছেন এ কথা বলা যায়।

খালেদা জিয়ার বাসায় যেসব স্টাফ আক্রান্ত হয়েছিলেন সবাই ম্যাডামের চেয়েও ভালো আছেন বলে জানান ডা. জাহিদ। তিনি বলেন, তাদের বয়স ম্যাডামের চেয়েও কম। কাজেই তারা সবাই ভালো আছেন।

বাংলাদেশ সময়: ১৪১৭ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa