ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

সুস্থ হয়ে উঠছেন রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
সুস্থ হয়ে উঠছেন রিজভী ফাইল ফটো

ঢাকা: রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর করোনা রিপোর্ট নেগেটিভ হওয়ার পর শারীরিক অবস্থা আরও উন্নতি হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।  

তিনি বলেন, রিজভীর শারীরিক অবস্থা আগের চেয়ে উন্নতি হয়েছে।

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন তিনি। তার অক্সিজেন স্যাচুরেশনও এখন ভালো।  তাকে নরমালি যে অক্সিজেন দেওয়া হতো তা এখন কম দিতে হয়। ব্লাডপেশার ও ডায়াবেটিসও এখন নিয়ন্ত্রণে রয়েছে। সব মিলিয়ে তার শারীরিক অবস্থা অনেকটাই ভালো। তিনি স্বাভাবিক খাবার খেতে পারছেন। প্রতিদিন তাকে ফিজিওথেরাপি দেওয়া হচ্ছে এবং ব্যায়াম করানো হচ্ছে। তবে তার মুখে সামান্য ঘা রয়েছে, ফলে খাবার খেতে একটু কষ্ট হয়।  

গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করানো হয়। গত ১ এপ্রিল হঠাৎ রিজভীর শারীরিক অবস্থার অবনতি ও অক্সিজেন লেভেল কমে গেলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রুহুল কবির রিজভীসহ অন্যান্য অসুস্থ নেতাদের সার্বিক খোঁজ-খবর রাখছেন।  

রুহুল কবির রিজভীর সুস্থতার জন্য পরিবারের পক্ষ থেকে দলীয় নেতাকর্মী ও দেশবাসীর দোয়া চাওয়া হয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।