ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৬ ঘণ্টা, মে ৯, ২০২১
হাসপাতাল থেকে বাসায় ফিরলেন রুহুল কবির রিজভী

ঢাকা: প্রায় দুই মাস পর হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাসায় ফিরেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। রোববার (৯ মে) বিকেল ৩টার দিকে স্কয়ার হাসপাতাল থেকে ছাড়া পান তিনি।

 

বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এখনও পুরোপুরি সুস্থ না হওয়ায় হাসপাতাল থেকে ছাড়া পেলেও তাকে চিকিৎসকদের নির্দেশনা মেনে চলতে হবে। বাসায় থেকে নিতে হবে চিকিৎসা। চিকিৎসকদের পরামর্শে আরও ২/১ মাস তাকে নিবিড় পর্যবেক্ষণে থাকতে হবে। এ সময় বাইরের লোকজন তার সঙ্গে দেখা করতে পারবেন না। বর্তমানে তার বাড়তি অক্সিজেন না লাগলেও বাসায় সার্বক্ষণিক অক্সিজেন ব্যবস্থা রাখতে হবে, যাতে সামান্য শ্বাসকষ্ট হলে সঙ্গে সঙ্গে অক্সিজেন সাপোর্ট দেওয়া যায়।

রিজভীর ব্যক্তিগত সহকারী আরিফুর রহমান তুষার দলীয় নেতাকর্মীসহ সবার কাছে অনুরোধ করেছেন বাসায় গিয়ে তাকে যেন কোনো রকম বিরক্ত না করেন। তিনি তার সুস্থতায় সবার দোয়া কামনা করেন।  

গত ১৬ মার্চ করোনা আক্রান্ত হন রুহুল কবির রিজভী। এরপরই ১৭ মার্চ তাকে উন্নত চিকিৎসার জন্য রাজধানীর স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ১ এপ্রিল হঠাৎ রিজভীর শারীরিক অবস্থার অবনতি হয়। তার অক্সিজেন লেভেল কমে গেলে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়েছিল। বর্তমানে তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় দীর্ঘ প্রায় দুই মাস পর হাসপাতাল থেকে রিলিজ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, মে ০৯, ২০২১
এমএইচ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।