ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মাদারীপুরে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫২ ঘণ্টা, জুন ১২, ২০২১
মাদারীপুরে আ.লীগের দু’পক্ষের সংঘর্ষে  আহত ১৫

মাদারীপুর: সাবেক নৌপরিবহন মন্ত্রী ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খানের বাবা মুক্তিযুদ্ধের সংগঠক মৌলভী আছমত আলী খানকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেওয়ার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার পদত্যাগের দাবিতে পক্ষে-বিপক্ষে দুইপক্ষের মানববন্ধন ঘিরে সংঘর্ষ হয়েছে।  এতে দু’পক্ষের ১৫ জন আহত হন।

 

শনিবার (১২ জুন) সকাল সাড়ে ১০টায় ঢাকা-বরিশাল মহাসড়কের সদর উপজেলার কলাবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, সম্প্রতি রাজৈরে এক অনুষ্ঠানে আছমত আলী খানকে নিয়ে কটূক্তিমূলক বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। এজন্য তার পদত্যাগের দাবিতে সকালে ঢাকা-বরিশাল মহাসড়কের কলাবাড়ি এলাকায় মানববন্ধন ও বিক্ষোভের ডাক দেয় শাজাহান খান সমর্থিত কর্মীরা। একই সময় ওই স্থানে সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সমর্থকরা প্রতিবাদ সভার আয়োজন করে। এতে উভয়পক্ষের লোকজনের মধ্যে ধস্তাধস্তি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে পুলিশ লাঠিচার্জ করে উভয়পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। এ সময় তিন পুলিশসহ আহত হন অন্তত ১৫ জন। এ সময় উত্তেজিত নেতাকর্মীরা পাশের বাংলাদেশ কৃষি ব্যাংক ও ইসলামী ব্যাংকের ঘটকচর শাখা এবং বেশ কয়েকটি দোকান ও ঘরবাড়ি ভাঙচুর করে। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।  

মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) এহসান ভূঁইয়া বলেন, দু’পক্ষের মুখোমুখি অবস্থান হওয়ায় উত্তেজনা সৃষ্টি হয়েছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এ সময় তিন পুলিশ সদস্য আহত হন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, জুন ১২, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।