ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জাতীয় সংকট মোকাবিলায় আ.লীগ-জাপা একসঙ্গে কাজ করবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জুন ২৮, ২০২১
‘জাতীয় সংকট মোকাবিলায় আ.লীগ-জাপা একসঙ্গে কাজ করবে’

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা বলেছেন, বৈশ্বিক মহামারি করোনাসহ জাতীয় যেকোনো সংকট মোকাবিলায় আওয়ামী লীগের সঙ্গে ঐক্যবদ্ধভাবে কাজ করবে জাপা।  

সোমবার (২৮ জুন) বিকেলে শ্যামপুরের নিজ কার্যালয়ে শ্যামপুর-কদমতলীর ৩৫টি মসজিদ ও মন্দিরে সরকারি অনুদানের চেক বিতরণকালে তিনি এসব কথা বলেন।

বাবলা বলেন, আগামী অর্থবছরের বাজেট বাস্তবায়ন সরকারের জন্য চ্যালেঞ্জ। এখন প্রবৃদ্ধি হিসাবের সময় নয়। কারণ বৈশ্বিক মহামারি করোনার করাল থাবায় বিশ্বের সঙ্গে আমাদেরও অর্থনীতি এবং বৈশ্বিক বাণিজ্যের ঘাটতির কারণে অনেকটা বিপর্যস্ত। করোনা ভাইরাসের প্রথম ধাক্কা না সামলাতেই দ্বিতীয় ঢেউ অর্থনীতির চাকাকে আরও পেছনে ফেলে দিয়েছে। এ ভাইরাস থেকে জনগণকে নিরাপদ ও রক্ষা করতে সরকার ইতোমধ্যে স্বাস্থ্যখাতসহ অনেক খাতে বিপুল অর্থ ভর্তুকি দিয়েছে। দেশের বাইরে থেকে টিকা ক্রয় করে তা জনগণকে বিনামূল্যে দেওয়া হয়েছে।

তিনি বলেন, মহামারি করোনাকালে প্রমাণ হয়েছে উন্নত বিশ্বও সংকটকালে চিকিৎসা ব্যবস্থায় কতটা অসহায়। তাই দেশেই সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সেটা সম্ভব হলে কাউকেই আর চিকিৎসার জন্য বিদেশ যেতে হবে না। এতে মানুষের সময় ও অর্থ বাঁচবে।  

এ সময় আরও বক্তব্য রাখেন- ৫২ নম্বর ওর্য়াড কাউন্সিলর রুহুল আমিন, ৫৮ নম্বর ওর্য়াড কাউন্সিলর সফিকুর রহমান সাইজুল, সংরক্ষিত ওর্য়াড কাউন্সিলর খালেদা আলম, নাজমা খোকন, সাহিদা বেগম, সাথী আক্তার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা সুজন দে, শেখ মাসুক রহমান, জাতীয় হিন্দু মহাজোট ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ডি কে সমির, স্থানীয় আ'লীগ নেতা শরীফ আলমগীর, খলিলুর রহমান, ইন্দ্রজিত দাস, নির্মল খাসকেল প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৯২৯ ঘণ্টা, জুন ২৮, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad