ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

অন্য নেতার সঙ্গে প্রধানমন্ত্রীর তুলনা পাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
অন্য নেতার সঙ্গে প্রধানমন্ত্রীর তুলনা পাপ

ঢাকা: অন্য দলের নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তুলনা করা রীতিমতো পাপ বলে মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ফার্মগেট কেআইবি ইনস্টিটিউটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫ তম জন্মদিন উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

 

বাংলাদেশ কৃষকলীগ এ সভা আয়োজন করে।

শিক্ষামন্ত্রী বলেন, ওইযে আর একজন কে জানি ছিল না? তার সম্পর্কে অনেক রকম কথা হয়। ওই কথা বললেও সময় নষ্ট। এদের সঙ্গে আমাদের নেত্রীকে তুলনা করা রীতিমতো পাপ। এসব সমাজের উচ্ছিষ্ট। এরা আমাদের সন্তানদের হাতে বিশ্ববিদ্যালয়ে অস্ত্র তুলে দিয়েছিল। শেখ হাসিনা কি কাউকে অস্ত্র তুলে দিয়েছেন? তিনি (শেখ হাসিনা) তুলে দিয়েছেন খাতা-কলম। তফাৎ কিন্তু এখানেই।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা ছেলেবেলা থেকে ছাত্র রাজনীতির সঙ্গে জড়িত ছিল। মিছিল-মিটিং যা কিছু হত সব কিছুতে তিনি থাকতেন। নিজের কলেজের নির্বাচিত নেতা ছিলেন শেখ হাসিনা। তিনি রাজনীতিতে দলীয় নেতৃত্বের আসতে চাননি কখনো। ১৯৭৫ সালের ইতিহাস তাকে আসতে বাধ্য করেছিল। শেখ হাসিনা রাজনীতিতে এসে তিনি নিজেই ইতিহাস গড়েছিলেন। তাকে নিয়ে আজ নতুন বাংলাদেশের ইতিহাস তৈরি হয়েছে।

তিনি বলেন, আমি বিশ্বাস করি, আমরা যারা তার পাশে থেকে কাজ করার সুযোগ পাচ্ছি। কয়েকশো বছর পরে আমাদের উত্তরসূরিরা গর্ব করে বলবে, 'আমার পূর্বপুরুষের শেখ হাসিনার সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছিল। ' কারণ তিনি যে কাজ করে যাচ্ছেন তা ১০,২০,৩০ বা ৫০ বছরের জন্য নয়। এ দেশকে তিনি শত শত বছরের জন্য তৈরি করে দিয়ে যাচ্ছেন।

করোনা কাল মোকাবেলার কথা উল্লেখ করে দীপু মনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সবক্ষেত্রে দেশের মানুষকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। অবাধ তথ্য প্রবাহের কারণে মানুষ সবকিছু জানতে পারছে। আজ সব রকমের প্রস্তুতি নিতে পারেন। দুর্যোগ হলেও আগে থেকে প্রস্তুতি নিতে পারেন তিনি। আগের সময়ের মতো, বিশাল কিছু হয়ে গেলও কেউ কিছু জানতো না। তারপরে তারা বলতেন, 'যত মানুষ মারা যাওয়ার কথা ছিল, ততো মানুষ মরে নাই। ' এমন তো শেখ হাসিনা নয়। সব সংকটের সময় তিনি রাত জেগে সামাল দিয়েছেন। এ অতিমাড়িকে (করোনাকালকে) মোকাবেলা করেছেন। করোনায় আক্রান্ত ও মৃত্যুর হার কমিয়ে রাখতে ব্যবস্থা গ্রহণ করেছেন। সারাবিশ্ব আজ করোনা পরিস্থিতি মোকাবেলার স্বীকৃতি শেখ হাসিনাকে দিচ্ছে।

আলোচনা সভায় বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস, বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯.৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এমএমআই/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa