ঢাকা, শুক্রবার, ৭ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

ওয়াশিংটন ডিসি বিএনপির কমিটি গঠন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
ওয়াশিংটন ডিসি বিএনপির কমিটি গঠন

ঢাকা: হাফিজ খান সোহায়েলকে সভাপতি ও জাকির হোসেনকে সাধারণ সম্পাদক করে ওয়াশিংটন ডিসি বিএনপির কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ২৩ নভেম্বর এই কমিটির অনুমোদন দেন।



সোমবার (২৯ নভেম্বর) ওয়াশিংটন ডিসি বিএনপির এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত ৩১ ডিসেম্বরে কেন্দ্রীয় মহাসচিব ওয়াশিংটন ডিসি বিএনপি অনুমোদনের পর  আহ্বায়ক হাফিজ খান সোহায়েলের নেতৃত্বে সর্বমোট ৩১টি সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে ওয়াশিংটন ডিসি বিএনপি।  

তিনটি কর্মী সম্মেলন করে ওয়াশিংটন ডিসি বিএনপি এবং শেষের দুটি কর্মী সম্মেলনে উপস্থিত ছিলেন দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ।
১৩ নভেম্বর তৃতীয় সাংগঠনিক কর্মী সভায় প্রধান অতিথি অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ কিভাবে আগামীতে ওয়াশিংটন ডিসি বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠিত হবে সে বিষয়ে বিস্তারিত বিবরণ দেন।

তিনি দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ইচ্ছা অনুযায়ী ওয়াশিংটন ডিসি বিএনপি গঠন হবে সাধারণ কর্মীদের মতামতের ভিত্তিতে এবং সেই অনুযায়ী তিনি সব কর্মীদের মতামত নেন তাদের ভবিষ্যৎ নেতা নির্বাচনের ব্যাপারে।  

এই প্রক্রিয়ায় তাকে সহায়তা করেন দলের সহ-আন্তর্জাতিক সম্পাদক এবং উত্তর ও দক্ষিণ আমেরিকার সাংগঠনিক সমন্বয়ক আনোয়ার হোসেন খোকন।  

প্রধান অতিথির সামনে ওয়াশিংটন ডিসির মোট ৭৬ জন কর্মী তাদের ভবিষ্যৎ সভাপতি হিসেবে হাফিজ খান সোহায়েল ও সাধারণ সম্পাদক পদে জাকির হোসেনের পক্ষে সর্বসম্মতিক্রমে সমর্থন প্রকাশ করেন।

রিজভী আহমেদ গণতান্ত্রিকভাবে ওয়াশিংটন ডিসির ভবিষ্যৎ সভাপতি ও সাধারণ সম্পাদক পদে তাদের মতামত প্রকাশ করার জন্য সকল কর্মীদেরকে ধন্যবাদ জানান।  
তিনি অতি শিগগিরই দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গচ এই কর্মীসভায় ফলাফল নিয়ে আলোচনা করে ওয়াশিংটন ডিসি বিএনপির পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার আশাবাদ ব্যক্ত করেন।

তারই ধারাবাহিকতায় ওয়াশিংটন ডিসি বিএনপির এই নয় সদস্য বিশিষ্ট কমিটি গঠিত হয় এবং এই ৯ জনই আগামী ৪৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি দেওয়ার জন্য দায়িত্বপ্রাপ্ত হন।
কমিটির অন্যান্য পদে যারা নির্বাচিত হয়েছেন তারা হলেন সহ-সভাপতি শাহাদাত এইচ সোহরাওয়ার্দী, কাজী এম রহমান, মজনু মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম তুহিন, সৈয়দ সালেহ মনসুর পরশ, সাংগঠনিক সম্পাদক দেওয়ান মঈনউদ্দিন বিপ্লব, সহ-সাংগঠনিক সম্পাদক-আবদুল মুক্তাদির।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa