ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রীর রেহাই নেই: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
খালেদা জিয়ার কিছু হলে প্রধানমন্ত্রীর রেহাই নেই: রিজভী ছবি: শাকিল আহমেদ

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবিলম্বে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠান। যদি খালেদা জিয়ার কিছু হয়ে যায়, আপনার রেহাই নেই, শাস্তি আপনাকে পেতেই হবে।

শুক্রবার (১০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে জাতীয়তাবাদী শ্রমিক দল আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, সারা পৃথিবীতে মানবাধিকার লঙ্ঘনের নিকৃষ্ট দৃষ্টান্ত হচ্ছে বাংলাদেশের আওয়ামী লীগ সরকার। আজকে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় নেত্রী খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। আজকে শুধু বিএনপি নয় বিভিন্ন অধিকার গ্রুপ, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন, বিভিন্ন রাজনৈতিক দল অনুরোধ করেছে, তারা সরকারের মন্ত্রীদের সাথে দেখা করেছে। কিন্তু সবকিছুকে অগ্রাহ্য করে পরশুদিন দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য যদি শোনেন, মনে হবে আমরা একটা জমিদারের অধীনে বসাবস করছি। প্রধানমন্ত্রীর বক্তব্য শুনে মনে হয়েছে তিনি বাংলাদেশ রাষ্ট্রের কেউ নন, তিনি বাংলাদেশের জমিদার। কার চিকিৎসা করার অধিকার আছে, না আছে—সেটা শেখ হাসিনার ইচ্ছার ওপর নির্ভর করে।

তিনি বলেন, তার (প্রধানমন্ত্রী) বক্তব্যে মনে হচ্ছে তিনি অনুকম্পা করছেন। আরে আপনি যে সাজা দিয়েছেন এটা তো আপনার সাজা। এটা তো আইনি প্রক্রিয়ায় সঠিক আদালতের নিরপেক্ষ বিচার নয়। আপনার বিচারক, আপনার ইচ্ছায়, আপনার নির্দেশে খালেদা জিয়াকে সাজা দিয়েছে। যে দুর্নীতির সঙ্গে খালেদা জিয়ার কোনো ধরনের সম্পর্ক নেই, সেই মামলায় আপনি সাজা দিয়েছেন। এটা তো প্রতিহিংসার বিচার। আপনার হিংসা প্রতিপালন করতে গিয়ে খালেদা জিয়াকে সাজা দিয়েছেন।

জাতীয়তাবাদী শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেইনের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক মনজরুল ইসলাম মনজুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন শ্রমিক দলের সহসভাপতি আবুল কালাম আজাদ, মেহেদী আলী খান, সাবেক যুগ্ম সম্পাদক আবুল খায়ের খাজা, যুগ্ম সম্পাদক মোস্তাফিজুল করিম মজুমদার, সহসাধারণ সম্পাদক মিয়া মিজানুর রহমান, শ্রমিক দলের অর্থ সম্পাদক মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন, সহপ্রচার সম্পাদক মফিজুল ইসলাম মোহন, শ্রমিক দল ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি কাজী আমির খসরু, সাধারণ সম্পাদক সুমন ভূইয়া, শ্রমিক দল ঢাকা মহানগর উত্তরের সভাপতি জুলফিকার মতিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad