ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১
রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি 

রাজশাহী: রাজশাহী মহানগর বিএনপির বর্তমান কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। কেন্দ্র থেকেই নতুন আহ্বায়ক কমিটি গঠন করে দেওয়া হয়েছে।

দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী সাক্ষরিত এই কমিটি গতকাল বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) রাতে রাজশাহীর নেতাদের কাছে পাঠানো হয়েছে।  

এটি দলের আংশিক কমিটি এবং অনুমোদিত বলেও উল্লেখ করা হয়েছে। তবে এই কমিটি কবে নাগাদ পূর্ণাঙ্গ কমিটি গঠনের উদ্যোগ নেবেন সেই ব্যাপারে কোনো নির্দেশনা দেওয়া হয়নি।  

এতে রাজশাহীর হেভিওয়েট নেতা হিসেবে পরিচিত সাবেক সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল ও কেন্দ্রের  ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলন বাদ পড়েছেন। তারা এই কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। তাদের বাদ পড়ার বিষয়টি এখন বিএনপির রাজনৈতিক মহলে সর্বোচ্চ আলোচিত হচ্ছে। মহানগর বিএনপির আহ্বায়ক কমিটিতে নতুন মুখ হিসেবে যুক্ত করা হয়েছে পেছনের সারিতে থাকা দুই পুরোনো নেতাকে।  

এতে অ্যাডভোকেট এরশাদ আলী ঈসাকে আহ্বায়ক করা করা হয়েছে। সদস্য সচিব করা হয়েছে মামুনুর রশিদ মামুনকে। এছাড়া ৯ সদস্যের এই কমিটিতে সাত জনকে যুগ্ম-আহ্বায়ক করা হয়েছে। যুগ্ম-আহ্বায়করা হলেন- নজরুল হুদা, দেলোয়ার হোসেন, ওয়ালিউল হক রানা, আসলাম সরকার, শাফিকুল ইসলাম, বজলুর রহমান ও জয়নাল আবেদিন। এটিই এখন রাজশাহী মহানগর বিএনপির আংশিক কমিটি।

 শুক্রবার (১০ ডিসেম্বর) বিকেলে নতুন আহ্বায়ক কমিটি প্রশ্নে সদস্য সচিব মামুনুর রশিদ বলেন, কমিটি তারা পেয়েছেন। কেন্দ্রের সঙ্গে কথা বলে পরে তারা এই ব্যাপারে আরও বিস্তারিত জানাতে পারবেন।  

 

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০২১ 
এসএস/এসআইএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।