ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘গণতন্ত্রের নামে দেশে মনগড়া শাসন চলছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
‘গণতন্ত্রের নামে দেশে মনগড়া শাসন চলছে’ ছবি: শাকিল আহমেদ

ঢাকা: গণতন্ত্রের নামে দেশে মনগড়া শাসন চলছে বলে মন্তব্য করেছেন ইসলামী সমাজের আমীর সৈয়দ হুমায়ূন কবীর।

তিনি বলেন, সার্বভৌমত্বের নামে দেশে দীর্ঘ ৫০ বছর ধরে দলীয় নেতাদের কর্তৃত্ব চলছে।

মনগড়া সংবিধানের ভিত্তিতে চলছে দেশ। এ কারণে মানুষ সুশাসন ও ন্যায়বিচার থেকে বঞ্চিত হচ্ছে। দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গী তৎপরতা, গুম-খুন, ধর্ষণ ও মাদকে সয়লাব হয়ে পড়েছে দেশ।

রোববার (১৯ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মানববন্ধনে সৈয়দ হুমায়ূন কবীর এসব কথা বলেন।

তিনি বলেন, সব ধর্মের মানুষের জন্য ধর্ম পালনের সুযোগ রেখে আল্লাহর নির্দেশিত পথে ও হযরত মুহাম্মদ (সা.) এর প্রদর্শিত সমাজ ব্যবস্থা অনুসরণ করলে দেশে শান্তি প্রতিষ্ঠা হবে। সমাজ ও রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠা হলেই সুশাসন ও ন্যায়বিচার নিশ্চিত হবে। মৌলিক অধিকারসহ সব অধিকার আদায় ও সংরক্ষণ হবে। সব ধরনের দুর্ভোগ ও অশান্তি দূর হয়ে শান্তি প্রতিষ্ঠিত হবে।

সৈয়দ হুমায়ূন কবীর বলেন, বর্তমানে দেশের যে অবস্থা, এ থেকে পরিত্রাণ পেতে হলে এই রাষ্ট্রে ইসলাম প্রতিষ্ঠা করতে হবে। এছাড়া এই দেশে সুশাসন ও ন্যায়বিচার প্রতিষ্ঠা হবে না। তিনি দল-মত নির্বিশেষে সবাইকে ইসলামী সমাজ পরিচালিত ইসলাম প্রতিষ্ঠার শান্তিপূর্ণ আন্দোলনে শামিল হওয়ার আহ্বান জানান।

মানববন্ধনে ইসলামী সমাজের কেন্দ্রীয় নেতা সোলায়মান কবীর, তথ্য বিভাগের সহকারী সোহাগ আহমেদসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এইচএমএস/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।