ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ভেলকিবাজির সংলাপের জবাবদিহি করতে হবে: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
ভেলকিবাজির সংলাপের জবাবদিহি করতে হবে: রিজভী ...

ঢাকা: ইসি গঠনে রাষ্ট্রপতির সংলাপকে ভেলকিবাজি দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এই সংলাপের নামে যে ভেলকিবাজি করা হচ্ছে, সংলাপের নামে যে বায়োস্কোপ করা হচ্ছে এ জন্য জাতির কাছে একদিন আওয়ামী লীগ সরকারকে জবাবদিহি করতে হবে।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শেরে বাংলা নগরে নবগঠিত খুলনা মহানগর ও জেলা বিএনপি কমিটির নেতাদের সঙ্গে নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে ফাতেহা পাঠ ও ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে তিনি এসব কথা বলেন।

রিজভী আহমেদ বলেন, অবৈধ সরকারের পক্ষ হয়ে রাষ্ট্রপতি (ইসি গঠন) যে সংলাপ করছেন এটা রাষ্ট্রের জনগণের প্রতি, ভোটারদের প্রতি বিশ্বাসঘাতকতা করা। আজকের ডিসেম্বর মাস, বিজয়ের মাস। ৯ মাস যুদ্ধের মধ্যে দিয়ে আমরা ভৌগলিক স্বাধীনতা পেয়েছি, কিন্তু প্রকৃত স্বাধীনতা আমরা পাইনি।  

এক প্রশ্নের জবাবে রিজভী বলেন, বিএনপি চেয়ারপারসন যখন সংলাপ করেছেন তখনতো আমরা নিশিরাতের নির্বাচন দেখিনি। ২০১৪ সালের মতো ভোটারবিহীন নির্বাচন হয়নি। পার্লামেন্টে যারা এমপি নির্বাচিত হয়েছেন তারা কেউ জনগণের ভোটে নির্বাচিত হননি। অবাধ, নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচনের জন্য নির্দলীয় নিরপেক্ষ সরকার দরকার।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, সহ-প্রচার সম্পাদক শামীমুর রহমান শামীম, খুলনা মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট শফিকুল আলম মনা, খুলনা জেলা বিএনপির আমির এজাজ খান। মহানগরের সিনিয়র যুগ্ম-আহ্বায়ক তরিকুল ইসলাম জহির, সদস্য সচিব শফিকুল আলম তুহিন, জেলার সিনিয়র যুগ্ম-আহ্বায়ক আবু হোসেন বাবু, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পীসহ খুলনা জেলা ও মহানগর কমিটির নেতারা।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এমএইচ/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।