ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: জাফরুল্লাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়: জাফরুল্লাহ

ঢাকা: এই সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে অসহায় ও হতদরিদ্র শীতার্তদের মাঝে কম্বল ও শীতবস্ত্র বিতরণ কর্মসূচির উদ্বোধনের পর তিনি এ কথা বলেন।

সার্চ কমিটি নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, প্রেসিডেন্টের নিজস্ব কোনো ক্ষমতা নেই সার্চ কমিটি করে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করার। এ সরকারকে ক্ষমতায় রেখে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। এখানে চিন্তা করতে হবে জাতীয় সরকার গঠন করে তার অধীনে ও নিয়ন্ত্রণে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করতে হবে। এছাড়া কোনো মতে কোনো প্রকার গণতন্ত্রের উন্নয়ন হবে না।

তিনি আরও বলেন, লোক দেখানো ব্যাপার বর্তমান কাহিনী আমরা জানি। এখানে এমন লোকদের দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হবে যাদের কোমরে জোর নেই। তারা এসে সুষ্ঠু নির্বাচন করার ক্ষমতা নেই। তাছাড়া প্রেসিডেন্টের চা-চক্র কোনো কাজে আসবে না। শুধু প্রেসিডেন্টের দাওয়াত খেয়ে কোনো লাভ হবে না। সার্চ কমিটির সভায় অর্থ ব্যয়ের হিসাবটা কিন্তু দেবে না। কত ব্যয় হলো আমরা জানতে পারব না। যেখানে আমাদের পার্লামেন্টে কত দরে বিদেশ থেকে ভ্যাকসিন কিনেছে, তার হিসাব সর্বোচ্চ পরিষদে দেয় না। সংসদে এমপি সাহেবরা চুপ করে থাকেন।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
আরকেআর/এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।