ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কক্সবাজারে ১১ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
কক্সবাজারে ১১ বিদ্রোহী প্রার্থী আ.লীগ থেকে বহিষ্কার

কক্সবাজার: দলীয় সিদ্ধান্ত অমান্য করে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় কক্সবাজারের চকরিয়া ও টেকনাফ উপজেলার ১১ আওয়ামী লীগ নেতাকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক মুজিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামী ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে কক্সবাজারের এই দুই উপজেলার ৯ ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে।

ওই বিদ্রোহী প্রার্থীরা হলেন- চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের কলিম উল্লাহ কলি, হাসানুল ইসলাম আদর, চিরিঙ্গা ইউনিয়নের জসিম উদ্দিন, জামাল হোসেন চৌধুরী, হারবাং ইউনিয়নের সৈয়দ নুর, জাহেদুল ইসলাম, বমুবিলছড়ি ইউনিয়নের কফিল উদ্দিন, ফাসিয়াখালী ইউনিয়নের নাছির উদ্দিন চৌধুরী, টেকনাফের বাহারছড়া ইউনিয়নের আবদুর রহমান বাহার, আমজাদ হোসেন খোকন ও সেন্টমার্টিন ইউনিয়নের জাহেদ হোসেন।

কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান বলেন, ওই ব্যক্তিরা দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার প্রতিশ্রুতি দিয়েও বিদ্রোহী প্রার্থী হয়ে দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচন করে যাচ্ছেন। বারবার নিষেধ করা সত্ত্বেও তারা দলের বিপক্ষে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের গঠনতন্ত্র অনুযায়ী তাদের সামরিকভাবে বহিষ্কার করা হয়েছে এবং তাদের স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ বরাবর সুপারিশ প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
এসবি/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।