ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

কক্সবাজার জেলা ছাত্রলীগের কাউন্সিল পণ্ড

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৬ ঘণ্টা, জুন ২৫, ২০১০

কক্সবাজার: দুই গ্রুপের সংঘর্ষ ও দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার মুখে পণ্ড হয়ে গেছে কক্সবাজার জেলা ছাত্রলীগের দ্বি-বার্ষিক কাউন্সিল।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে কাউন্সিল শুরু হওয়ার আগমুহূর্তে এ সংঘর্ষ শুরু হয়।

ঘটনাস্থলে উপস্থিত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলে রাত সাড়ে ১২টার দিকে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে।

তবে এ ঘটনায় কেউ আহত বা গ্রেপ্তার হননি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী জানিয়েছেন, বৃহস্পতিবার রাত ৯টা ৩৯ মিনিটে প্রথম দফা সংঘর্ষ শুরু হয়। পরে তা দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ায় রূপ নেয়।

রাত সাড়ে ১১টার দিকে পুলিশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মাহমুদ হাসান রিপন, সাধারণ সম্পাদক মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, যুগ্ম সম্পাদক অপর্ণা সেনসহ ৫ কেন্দ্রীয় নেতাকে সরিয়ে নেওয়ার চেষ্টা করলে বাইরে অবস্থানকারী পক্ষটি ফাঁকা গুলিবর্ষণ শুরু করে। এ সময় প্রায় তিনশ’ নেতাকর্মী সাংস্কৃতিক কেন্দ্রে আটকা পড়ে।

জেলা ছাত্রলীগের একটিপক্ষ অভিযোগ করেছে, কক্সবাজার শহর ছাত্রলীগের সাধারণ সম্পাদক কাইসারুল হক জুয়েল ও তার সমর্থকরাই এ বিশৃঙ্খলার জন্য দায়ী। তারা বলে আসছিল- কাউন্সিলে অংশ নেওয়ার জন্য শহর ছাত্রলীগ থেকে যাদের মনোনীত করা হয়েছে তারা বৈধ কমিটিভুক্ত নন।

এ বিষয়ে কক্সবাজার জেলা ছাত্রলীগের বর্তমান সভাপতি নুরুল আজিম কনকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। এছাড়া জেলা সাধারণ সম্পাদক এম এ মনজুর কথা বলতে অস্বীকৃতি জানান।

পুলিশ সুপার নিবাস চন্দ্র মাঝি জানান, তিনি নিজেই ছাত্রলীগের কেন্দ্রীয় নেতাদের সরিয়ে এনেছেন। বর্তমানে সাংস্কৃতিক কেন্দ্রে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

অবশ্য ফাঁকা গুলিবর্ষণের কথা অস্বীকার করেছেন পুলিশ সুপার।

বাংলাদেশ স্থানীয় সময়: ১০৫১ ঘণ্টা, জুন ২৫, ২০১০
প্রতিনিধি/কেএল

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।