ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১০
বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বৃহস্পতিবার পর্যন্ত মুলতবি

ঢাকা: আড়াই ঘণ্টারও বেশি সময় আলোচনার পর কোনো সিদ্ধান্ত ছাড়াই বিএনপির স্থায়ী কমিটির বৈঠক বৃহস্পতিবার রাত সাড়ে আটটা পর্যন্ত মুলতবি করা হয়েছে।

মঙ্গলবার রাত সাড়ে আটটায় গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক শুরু হয়।

শেষ হয় রতা ১১টা ১০ মিনিটে।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে বলেন, ‘সংসদে যাবো কিনা তা নিয়ে আলোচনা হয়েছে, আরও হবে। আমাদের কেউ কেউ মনে করেন, সংসদে কথা বলার যে পরিবেশ তা আগের চেয়ে আরও খারাপ হয়েছে।   তবে সংসদে যাওয়া বা না যাওয়ার কোনো সিদ্ধান্ত আমরা নেইনি। ’

বৈঠকে স্থায়ী কমিটির সদস্য ড. আরএ গণির স্ত্রীর মৃত্যুতে শোক প্রকাশ ও পরিবারের প্রতি সমবেদনা জানানো হয় বলেও জানান তিনি।

বৈঠক সূত্র জানান, মঙ্গলবার স্থায়ী কমিটির পাঁচ সদস্য বৈঠকে বক্তব্য রাখেন। তাদের মধ্যে সালাউদ্দিন কাদের  চৌধুরী ও এমকে আনোয়ার সংসদে ফিরে যাওয়ার পক্ষে বক্তব্য দেন। তবে ড. খন্দকার মোশাররফ হোসেনসহ আরও দুই সদস্য এর বিপক্ষে অবস্থান নেন। সংসদে কথা বলার পরিবেশ আগের চেয়ে আরও খারাপ হয়েছে বলে মন্তব্য করেন তারা।

এছাড়া তাদের বক্তব্যে চলমান রাজনৈতিক পরিস্থিতি, বিরোধী দলীয় নেতাকর্মীদের ওপর নির্যাতন ইত্যাদি বিষয়ও উঠে আসে।

বৈঠকে অংশ নেন মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন, ড. আরএ গণি, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, ড. খন্দকার মোশাররফ হোসেন, সালাউদ্দিন কাদের চৌধুরী, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আব্দুল মঈন খান, এম শামসুল ইসলাম, তরিকুল ইসলাম, এমকে আনোয়ার, লে. জেনারেল (অব.) মাহাবুবুর রহমান, আসম হান্নান শাহ, গয়েশ্বর চন্দ্র রায় ও সারোয়ারি রহমান।

এছাড়া জেলে থাকায় মির্জা আব্বাস, চিকিৎসার জন্য বিদেশে থাকায় তারেক রহমান এবং যার যার কাজে সম্প্রতি বিদেশে যাওয়ায় ব্যারিস্টার মওদুদ আহমদ ও নজরুল ইসলাম খান বৈঠকে উপস্থিত নেই।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩২০, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।