ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এই সরকারের অধীনে নির্বাচনে যাব না: গয়েশ্বর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মে ১১, ২০২২
এই সরকারের অধীনে নির্বাচনে যাব না: গয়েশ্বর

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, কথা পরিষ্কার, আমরা এই সরকারের অধীনে নির্বাচনে যাব না।

বুধবার (১১ মে) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে জাতীয় ঐক্য ও অবৈধ সরকারের পদত্যাগ সময়ের দাবি’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আজকে চারদিকে অনেক ধরনের ঘটনা ঘটছে। বাংলাদেশের আকাঙ্ক্ষিত ঘটনা এখনো ঘটেনি। ২০০৮ সালের নির্বাচনে আমাদের আগ্রহ ছিল না। নানাভাবে চাপ দেওয়া শুরু হয়। পরে দেশনেত্রী খালেদা জিয়া ভাবলেন ক্ষমতায় কে আসবে আসুক, কিন্তু দেশকে বিরাজনীতিকরণের প্রক্রিয়াটা বন্ধ হবে। তবে সেটি হয়নি। সে সময় আমি প্রথম দুই নেত্রীর মুক্তি চাই। আওয়ামী লীগের নেতারা কিন্তু শেখ হাসিনার মুক্তি চাননি। সেই আওয়ামী লীগ নিয়েই রাজনীতি করছেন শেখ হাসিনা। আমাদের নেতা তারেক রহমান শেখ মুজিবুর রহমানের মাজারে গিয়েছিলেন। অথচ আজকে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার থাকবে কি না সেটা নিয়ে টানাটানি।

শ্রীলঙ্কার পরিস্থিতি সম্পর্কে তিনি বলেন, জনগণের মনে যে ক্ষোভ সেটারই প্রতিফলন ঘটেছে। রাজাপক্ষের পরিবারের দমন পীড়ন ও লুটের বিরুদ্ধে জেগে উঠেছে সেখানকার মানুষ। তেমনই বাংলাদেশের অবস্থা। এখানেও চলছে লুটপাট আর ক্ষমতার অপব্যবহার। আজকে মাথাপ্রতি গড় আয়ের কথা বলছেন। কিন্তু মাথাপ্রতি ব্যয়ের কথা বলছেন না কেন? আগামীতে ঋণের সুদের টাকা পরিশোধ করতে গেলে বোঝা যাবে কী হবে? এখন চালের সের ১০০ টাকা হলে ২ বছর পর চালের সের হবে ৩০০ টাকা। গণতন্ত্র তো উন্নয়নের বাধা না। বরং জনগণকে নিয়ে করেন। দেশে দুর্নীতি কিন্তু শতভাগ হচ্ছে। ১ টাকার জিনিস ৫ গুণ বাড়ানো হচ্ছে। পদ্মা সেতুর দুই পাশে জমি অধিগ্রহণ করার নামে কতো টাকা লুট করা হয়েছে, খোঁজ নিলেই জানা যাবে।

গণ অধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া বলেন, আমরা শেখ হাসিনার অধীনে কোনো নির্বাচনে যাব না।

মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাদেক আহমদ খানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, অ্যাডভোকেট ফজলুর রহমান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক জয়নুল আবেদীন, আমার বাংলাদেশ (এবি) পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জুসহ মুক্তিযোদ্ধা দলের নেতারা।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মে ১১, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।