ঢাকা, সোমবার, ১৯ আষাঢ় ১৪২৯, ০৪ জুলাই ২০২২, ০৪ জিলহজ ১৪৪৩

রাজনীতি

আশুলিয়ায় চাঁদাবাজির অভিযোগ

ছাত্রদল থেকে যুবলীগের সভাপতি হওয়া আমিরের বিরুদ্ধে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, মে ২২, ২০২২
ছাত্রদল থেকে যুবলীগের সভাপতি হওয়া আমিরের বিরুদ্ধে বিক্ষোভ

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ার শিমুলিয়া ইউনিয়নে ছাত্রদল থেকে যুবলীগের সভাপতি পদ পাওয়া আমির হোসেন জয় ওরফে মুরগী আমিরের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী।

রোববার (২২ মে) শিমুলিয়া ইউনিয়নের রনস্থল বাজার এলাকায় বিক্ষোভ মিছিল করে তারা।

বিক্ষোভকারীদের ভাষ্য, চাঁদাবাজি, নৈরাজ্য, হামলা ও অত্যাচারে অতিষ্ঠ হয়ে এ কর্মসূচি পালন করেছেন তারা।  

ভুক্তভোগী ও স্থানীয়রা ঝাড়ু ও ব্যানার হাতে রনস্থল বাজার প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সভায় আমির হোসেন জয়কে গ্রেফতার করে তার হাত থেকে রক্ষার করার দাবি জানান। মিছিলে স্থানীয় আওয়ামী লীগের নেতাসহ জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

স্থানীয়দের অভিযোগ, যুবলীগের পদ পাওয়ার পর থেকেই জয়ের পরিবার এলাকায় ত্রাসের রাজ্য কায়েম করার চেষ্টা করে। এলাকায় কোনো বাড়ি করতে হলে চাঁদা দিতে হয়। বিয়ে করতে গেলেও চাঁদা দিতে হয়। এছাড়া অটোরিকশার চালকদের কাছ থেকে প্রতিদিন ও প্রতি মাসে চাঁদা নেয় এই জয় বাহিনী। সম্প্রতি এই সন্ত্রাসবাহিনী এলাকাবাসীর ওপর হামলা চালায়।

আব্দুল ওহাব নামের এক ভুক্তভোগী কৃষক বাংলানিউজকে বলেন, আমি জমি চাষ করি। সেই জমিতে ‘মুরগী আমিরদের’ ট্রাক্টর দিয়ে চাষ করার জন্য বলে। আমি তাদের ট্রাক্টর না নিলে তারা আমার ছেলেকে মারধর করে। এছাড়া কোনো বিয়ে, বাড়ি হোক আর জমি সংক্রান্ত বিষয় হোক সব জায়গা থেকে তারা চাঁদা দাবি করে। চাঁদা না দিলে মারধর করে হত্যার হুমকিও দেয়।

শিমুলিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ডের মেম্বার জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, এই সন্ত্রাসী আওয়ামী লীগের নাম ভাঙিয়ে আমাদের এলাকায় চাঁদাবাজি করে। অনেক দিন থেকে হামলা, মামলা করে আসছে জয় গ্রুপ। এলাকার মানুষ তাদের জ্বালায় অতিষ্ঠ। আমি চাই সিনিয়র নেতৃবৃন্দ ও প্রশাসন বিষয়টি দেখবেন। এই সন্ত্রাসী বাহিনীর কাছ থেকে এলাকাবাসী মুক্তি চায়।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ২১, ২০২২
এসএফ/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa