ঢাকা, সোমবার, ১৩ আষাঢ় ১৪২৯, ২৭ জুন ২০২২, ২৭ জিলকদ ১৪৪৩

রাজনীতি

পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ২৬, ২০২২
পটুয়াখালীতে বিএনপির  সমাবেশে ছাত্রলীগের হামলা পটুয়াখালীতে বিএনপির বিক্ষোভ সমাবেশে ছাত্রলীগের হামলা

পটুয়াখালী: সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে হত্যার হুমকির প্রতিবাদে পটুয়াখালীতে অনুষ্ঠিত  বিক্ষোভ সমাবেশে দফায় দফায় বিএনপি ও ছাত্রলীগের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে শহরের বনানী এলাকায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব অ্যাড. মো. মজিবুর রহমান সরোয়ার উপস্থিত ছিলেন।

এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপি নেতারা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

 পটুয়াখালীর সদর থানার ওসি মনিরুজ্জামান বলেন, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

জেলা যুবদলের সাধারণ সম্পাদক তৌফিক আলী খান কবির বলেন, প্রধানমন্ত্রী নিজ মুখে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রীকে হত্যার হুমকি দিয়েছেন। এর প্রতিবাদে জেলা বিএনপি ও সব অঙ্গসংগঠনের সমন্বয়ে কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ সমাবেশে ছাত্রলীগ ও যুবলীগ আমাদের ওপর হামলা করে। এতে ছাত্রদল যুবদলের প্রায় ২০ থেকে ২৫ জন আহত হয়েছেন।

কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে ছাত্রলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়েছে। প্রধানমন্ত্রী সে দিন বললো, বিরোধী দল সভা সমাবেশ করতে পারে। কিন্তু আমরা দেখলাম প্রধানমন্ত্রীর কথায়ও কাজ হয় না। সংসদ ও দেশে বিরোধী দলহীন রাজনীতি চলছে। এর বিরুদ্ধে সত্যিকার অর্থে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, ২৬ মে, ২০২২
ইআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa