ঢাকা, রবিবার, ১৮ আষাঢ় ১৪২৯, ০৩ জুলাই ২০২২, ০২ জিলহজ ১৪৪৩

রাজনীতি

ছাত্রদলের দুই দিনের বিক্ষোভ কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, মে ২৬, ২০২২
ছাত্রদলের দুই দিনের বিক্ষোভ কর্মসূচি

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কার্জন হল এলাকায় ক্যাম্পাস অভিমুখী মিছিলে ছাত্রলীগের হামলার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে ছাত্রদল।

বৃহস্পতিবার (২৬ মে) রাতে ছাত্রদলের দপ্তর সম্পাদক আজিজুল হক সোহেলের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

তিনি বলেন, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাবির কার্জন হল এলাকায় ছাত্রদলের ক্যাম্পাস অভিমুখী শান্তিপূর্ণ মিছিলে সশস্ত্র হামলা চালায় ছাত্রলীগের সন্ত্রাসীরা। এ সময় তাদের গুলির শব্দে ছাত্রদলের কর্মীরা আতঙ্কিত হয়ে সুপ্রিম কোর্টের ভেতরে আশ্রয় নেয়। তবে ছাত্রলীগের সন্ত্রাসীরা হকি স্টিক, স্ট্যাম্প, রড এবং অন্যান্য দেশীয় অস্ত্র নিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপরে হায়েনার মতো ঝাঁপিয়ে পড়ে।

তিনি আরও বলেন, ছাত্রলীগের সন্ত্রাসীদের আক্রমণে ঢাবি ক্যাম্পাসের পাশাপাশি সুপ্রিম কোর্ট প্রাঙ্গণও ছাত্রদলের নেতাকর্মীদের রক্তে রঞ্জিত হয়েছে। এই হামলায় ছাত্রদলের ৪৭ জন নেতাকর্মী গুরুতর আহত হয়েছেন। ছাত্রদল কেন্দ্রীয় সংসদ এই পৈশাচিক এবং ন্যাক্কারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

কর্মসূচি: আগামী ২৮ মে (শনিবার) দেশের সব জেলা-মহানগর ইউনিটে ও ২৯ মে (রোববার) দেশের সব উপজেলা, থানা, পৌরসভা এবং কলেজে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ২২০১ ঘণ্টা, মে ২৬, ২০২২
এমএইচ/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa