ঢাকা, মঙ্গলবার, ২০ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ জুন ২০২৪, ২৬ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্রদলের সভাপতি-সম্পাদক ‘ছাত্রের বাবা’: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, মে ২৯, ২০২২
ছাত্রদলের সভাপতি-সম্পাদক ‘ছাত্রের বাবা’: তথ্যমন্ত্রী ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির ছাত্র সংগঠন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাত্র নন, তারা ছাত্রদের বাবা বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

রোববার (২৯ মে) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যু নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


ঢাকা বিশ্ববিদ্যালেয় ছাত্রদল-ছাত্রলীগের সংঘর্ষে ছাত্রলীগ উস্কানি দিয়েছে এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ছাত্রলীগ উস্কানি দেয়নি, দিয়েছে ছাত্রদল। যখন বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে চায় তখন তো বিশ্ববিদ্যালয়ের নিয়মিত ছাত্ররা বাধা দেবে খুবই স্বাভাবিক।

ছাত্রদল নেতাদের বয়স নিয়ে প্রশ্ন তুলে হাসান মাহমুদ বলেন, যারা ছাত্রদলের সভাপতি-সম্পাদক তারা কি ছাত্র? তাদের বয়স ৪০ এর কোঠায়। তারা তো ছাত্রের বাবা। ছাত্রের বাবারা যখন শিক্ষাঙ্গনে প্রবেশ করতে চায় তখন ছাত্ররা তো উত্তেজিত হবেই। উস্কানিটা ছাত্রদলের পক্ষ থেকে এসেছে।

অস্থিতিশীল পরিস্থিতির জন্য বিএনপি চেয়ারপারসনের হাত রয়েছে কিনা জানতে চাইলে হাছান মাহমুদ বলেন, যেহেতু বেগম জিয়া মুক্ত আছেন, স্বাভাবিক ভাবে তিনি জেলখানায় থাকলে এ প্রশ্ন আসত না। দেশে বিএনপির নেতৃত্বে নৈরাজ্য সৃষ্টি হলে সেটার দায়দায়িত্ব বেগম জিয়ার উপর বর্তায়। তাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক জিয়ার উপর বর্তায় বটেই, বেগম জিয়ার উপরও বর্তায়। সেজন্যই প্রশ্ন এসেছে বেগম জিয়াকে বাইরে রাখা যায় কিনা। সেজন্য অনেকেই দাবি তুলেছে তাকে কারাগারে ফেরত পাঠানোর জন্য।  

মেট্রোরেলের মতো ঘন ঘন স্টেশন বিশ্বের কোথাও নেই- ফখরুলের এমন বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, করোনা যখন বেশি ছিল তখন উনি ডাক্তারের ভূমিকায় অবতীর্ন হয়েছিলেন, এখন দেখা যাচ্ছে তিনি ইঞ্জিনিয়ারও হয়ে গেছেন। আমি বহু দেশের মেট্রোতে চড়েছি। ফ্রান্স, লন্ডন, বেলজিয়ামের ব্রাসেলসের প্রতি কিলোমিটারে একটি স্টেশন। অনেক কক্ষেত্রে ১ কিলোমিটারের কম দূরত্বেও স্টেশন আছে।  

তথ্যমন্ত্রী বলেন, আমাদের দেশে প্যারিস কিংবা লন্ডনের তুলনায় ঢাকা শহরে মানুষের ঘনত্ব অনেক বেশি। প্যারিস এবং লন্ডনের তুলনায় ঢাকায় যানজটও বেশি। সুতরাং এখানে ঘন ঘন মেট্রোরেলের স্টেশন হওয়াই যৌক্তিক। তবে যেটি পরিকল্পনা করা হয়েছে তা কোনোভাবেই প্যারিস বা লন্ডনের চেয়ে বেশি নয়।

 

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, মে ২৯, ২০২২

জিসিজি/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।