ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, মে ৩০, ২০২২
একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে রুহুল কুদ্দুস তালুকদার দুলু।

নাটোর: বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এম রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, বর্তমান সরকারের একদলীয় শাসন ব্যবস্থা থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে। এজন্য সব রাজনৈতিক দল একত্রিত হয়ে জাতীয় ঐক্য গড়ে তোলা দরকার।

কেবলমাত্র ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমেই এই সরকারের পতন ঘটানো সম্ভব।  

তিনি বলেন, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন করে নতুন সংসদ ও সরকার গঠন করতে হবে।  

সোমবার (৩০ মে) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা ও শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে শহরের আলাইপুরে জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভা ও দোয়া মহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

জেলা বিএনপির আহ্বায়ক আমিনুল হকের সভাপতিত্বে ও সদস্য সচিব রহিম নেওয়াজের সঞ্চালনায় আলোচনা সভায় রুহল কুদ্দুস তালুকদার দুলু বলেন, দেশে সরকারবিরোধী আন্দোলনে থাকা দলগুলো নিয়েই আমরা জাতীয় সরকার গঠন করব। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এমন পরিকল্পনার কথা বলেছেন। সত্যিকার অর্থে একটি নিরপেক্ষ সরকার গঠন করে তার অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন হলেই কেবল দেশের চলমান সমস্যার সমাধান হতে পারে।  

সেজন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান স্পষ্ট করে বলেছেন আমরা একটি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। আর সেই নির্বাচনের পর আমরা সবাইকে নিয়ে একটি জাতীয় সরকার গঠনের মধ্য দিয়ে বিরাজমান সব সমস্যার সমাধান করতে চাই।

সভায় আরও বক্তব্য দেন- জেলা বিএনপির অন্যতম সদস্য শহিদুল ইসলাম বাচ্চু, কাজী শাহআলম, নাটোর পৌরসভার সাবেক মেয়র শেখ এমদাদুল হক আল মামুন, সাইফুল ইসলাম আফতাব, জেলা যুবদল সভাপতি এ হাই তালুকদার ডালিম, সাবেক ছাত্রনেতা সানোয়ার হোসেন তুষার, কামরুল ইসলাম।  

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, মে ৩০, ২০২২ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।