ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

রাজনীতি

'দক্ষিণবঙ্গের অর্থনৈতিক মুক্তির নামই পদ্মা সেতু'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, মে ৩১, ২০২২
'দক্ষিণবঙ্গের অর্থনৈতিক মুক্তির নামই পদ্মা সেতু'

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী বলেছেন, ‘দক্ষিণবঙ্গের অর্থনৈতিক মুক্তির নামই হচ্ছে পদ্মা সেতু। ' 

মঙ্গলবার (৩১ মে) দুপুরে মাদারীপুর জেলার শিবচরে নূর ই আলম চৌধুরী অডিটোরিয়ামে প্রবাসীকল্যাণ ব্যাংকের শিবচর শাখার উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় চিফ হুইপ বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে আগামী ২৫ জুন শিবচরে আসবেন প্রধানমন্ত্রী। এ পদ্মাসেতু শুধু স্বপ্নের সেতু নয়, পদ্মা সেতু অর্থনৈতিক মুক্তির সেতু। এ সেতুর ফলে আমাদের এ অঞ্চল অর্থনৈতিকভাবে আরও বেশি সমৃদ্ধ হবে। '

তিনি বলেন, 'এক সময় বিদেশ থেকে টাকা পাঠাতে অনেক ঝামেলা হতো। ব্যাংক তেমন ছিল না। ডিজিটাল বাংলাদেশের কারণে এখন এ সমস্যার সমাধান হয়েছে। আজ ইউনিয়ন পর্যায় পর্যন্ত মানুষ সহজে টাকা পেয়ে যাচ্ছে। টাকার একটা নিরাপত্তা ব্যবস্থা হয়েছে। এসবই সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কল্যাণে। '

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব ও প্রবাসীকল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসীকল্যাণ ও বৈদাশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমেদ।  

অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো. শহিদুল আলম এনডিসি, প্রবাসীকল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. জাহিদুল হক, মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন, জেলা পরিষদের প্রশাসক মুনির চৌধুরী, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল লতিফ মোল্লা, পৌরসভার মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামানসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, মে ৩১, ২০২২
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।