ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘খালেদা জিয়াকে বিদেশে নিতে বলেছেন চিকিৎসকরা’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৫ ঘণ্টা, জুন ১১, ২০২২
‘খালেদা জিয়াকে বিদেশে নিতে বলেছেন চিকিৎসকরা’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, চিকিৎসকরা আগেও বলেছেন, আজকেও (১১ জুন) যে মেডিক্যাল বোর্ড বসেছিলেন, তারা খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর পরামর্শ দিয়েছেন।

শনিবার (১১জুন) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশনেত্রী খালেদা জিয়ার এই অসুস্থতায় প্রমাণ হলো অবিলম্বে বিদেশে পাঠিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে না পারলে তার জীবন হুমকির মুখে পড়বে এবং পড়েছে বারবার। আজকে আপনাদের (গণমাধ্যম) মাধ্যমে এই সরকারের কাছে আবারও আহ্বান জানাই, অবিলম্বে দেশনেত্রী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বাইরে যেতে দেওয়া হোক। তিনি এদেশের জনগণের সবচেয়ে জনপ্রিয় নেতা, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, দুই বারের বিরোধী দলের নেতা। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য যার অপরিসীম অবদান রয়েছে তার  জীবন রক্ষায় চিকিৎসার জন্য তাকে বাইরে যেতে দিন। অন্যথায় সব দায়-দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। আমি আশা করি আপনাদের মাধ্যমে এই বার্তা তাদের (সরকার) কর্ণ কুহরে প্রবেশ করবে এবং শুভ বুদ্ধির উদয় হবে।

খালেদা জিয়ার হৃদপিণ্ডে চিহ্নিত ব্লক অপসারণ করে একটি রিং বসানো হয়েছে জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, এনজিওগ্রাম করতে গিয়ে দেখা গেছে যে, তার (খালেদা জিয়া) মেইন আর্টারিটায় ৯৯% ব্লক এবং সেটা চিকিৎসকরা সফলভাবে স্টেইট করেছেন, বেলুনিং করে ব্লক দূর করে সেখানে তারা স্টেইন বসিয়েছেন। ডাক্তাররা অত্যন্ত আশাবাদী যে, এই ট্রিটমেন্টের ফলে তিনি আপাতত হার্টের যে সমস্যা তা থেকে সাময়িকভাবে মুক্ত হবেন।

মির্জা ফখরুল বলেন, আমরা বহুবার দেশনেত্রীর চিকিৎসার ব্যাপারে কথা বলেছি। দলের পক্ষ থেকে দেশের বাইরে চিকিৎসার জন্য আন্দোলন করেছি। পরিবারের পক্ষ থেকে তাকে বাইরে পাঠানোর জন্য আবেদন করা হয়েছে। আপনারা নিশ্চয়ই জানেন যে, তার পরিবারের সদস্যরা একসময় আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে দেখাও করেছেন। কিন্তু এই সরকার কোনো কর্ণপাত করেনি। বিশেষ করে প্রধানমন্ত্রী আজ পর্যন্ত চিকিৎসার জন্য তাকে যে বিদেশে পাঠানো দরকার সে বিষয়টাকে সম্পূর্ণ বাতিল করে দিয়ে যে ব্যবস্থাটা বলেন সেটা সঠিক নয়।

এক প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ম্যাডামের হার্টের অসুখ। এটা লাইফ থ্রেটিং। আজকে চিকিৎসকরা সাময়িকভাবে এর সমাধান দিতে সক্ষম হয়েছেন। তবে তার অন্যান্য যেসব রোগ রয়েছে সেগুলোর চিকিৎসা দেশে সম্ভব নয়, সেটা দেশের বাইরে উন্নত হাসপাতালে নিয়ে করা দরকার।

চেয়ারপারসনকে বিদেশে পাঠানোর বিষয়ে কী পদক্ষেপ নেবেন জানতে চাইলে তিনি বলেন, আমরা এখন আপনাদের মাধ্যমে সরকারের কাছে আহ্বান জানিয়েছি। দল থেকে সিদ্ধান্ত এখনো নেইনি। অবশ্যই আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব। তবে এটা জনগণের দাবি, গোটা বাংলাদেশের মানুষের দাবি যে, দেশনেত্রী খালেদা জিয়াকে জীবন রক্ষার জন্য বিদেশে পাঠানো হোক এবং মুক্তি দিয়ে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানো হোক।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মসিউর রহমান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জেড খান, রিয়াজ উদ্দিন নসু, নির্বাহী কমিটির সদস্য নাসের রহমান, চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, জুন ১১, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।