ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সরকারকে ব্যর্থতার দায় নিয়ে বিদায় নিতে হবে 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
সরকারকে ব্যর্থতার দায় নিয়ে বিদায় নিতে হবে 

সিলেট: দেশ পরিচালনায় আওয়ামী লীগ সরকার ব্যর্থতার প্রমাণ দিয়েছে। ব্যর্থতার দায় নিয়ে এই সরকারের বিদায় নিতে হবে বলে মন্তব্য করেছেন সিলেট জেলা বিএনপির সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার লুটপাট ছাড়া কিছুই জানে না। সর্বক্ষেত্রে তারা ব্যর্থ হয়েছে। তারা বন্যায় দুর্গতদের ত্রাণ সহায়তায় ব্যর্থ, ক্ষতিগ্রস্তদের পূনর্বাসনে তাদের কোনো লক্ষণ দেখছি না।

রোববার (১২ জুন) বিকেলে সিলেটের জকিগঞ্জ উপজেলার বারঠাকুরী ইউনিয়নে বন্যার্তদের মধ্যে ত্রাণ বিতরণ ও আর্থিক সহায়তা দান অনুষ্ঠান পূর্ব সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জকিগঞ্জ উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও জালালাবাদ অ্যাসোসিয়েশন ইতালি মিলান শাখার উপদেষ্টা এজিএম জয়নালের সহযোগিতায় বন্যার্তদের মধ্যে ত্রাণ ও নগদ অর্থ তুলে দেন বিএনপি নেতারা।

ত্রাণ বিতরণ পূর্ব সভায় সভাপতিত্ব করেন বারঠাকুরী ইউনিয়ন বিএনপির সভাপতি খলিলুর রহমান।

প্রধান অতিথি তার বক্তব্যে আরো বলেন, সরকার বাংলাদেশের ইতিহাসের প্রথম নারী প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে সাজানো মামলায় কারাদণ্ড দিয়েছে। তিনি খুবই অসুস্থ। এরপরও নেত্রীকে বিদেশে চিকিৎসা করার সুযোগ দিচ্ছে না। দেশনেত্রীর কিছু হলে এর দায়ভার সরকারকে নিতে হবে।

ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক কাওছার আহমদ বাবুর পরিচালনায় সভায় প্রধান বক্তার বক্তব্যে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাড. এমরান আহমদ চৌধুরী বলেন, স্বৈরাচার এরশাদকেও হার মানিয়েছে আওয়ামী লীগ সরকার। নিজেদের ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করতে খালেদা জিয়াকে বানোয়াট মামলায় সাজা দিয়েছে। তারেক রহমানকে দেশে ফিরতে দিচ্ছে না। তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানকেও পলাতক ঘোষণা করেছে। শেখ হাসিনা ও আওয়ামী লীগ জিয়া পরিবারকে ভয় পান। কারণ এদেশের জনগণ জিয়া পরিবারের সঙ্গে আছে।  

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও চাকসুর সাবেক আপ্যায়ন সম্পাদক মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শামীম আহমদ, উপজেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান, সাধারণ সম্পাদক ঈসমাইল হোসেন সেলিম, অ্যাডভোকেট কাওছার রশীদ বাহার, জাহাঙ্গীর শাহ হেলাল, জেলা বিএনপি নেতা মামুনুর রশিদ মামুন চেয়ারম্যান, রফিকুল ইসলাম শাহপরান ও আহাদ চৌধুরী শামীম।

 বাংলাদেশ সময়: ১০৪৪ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এনইউ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।