ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতন্ত্র রক্ষায় খালেদা জিয়া সবচেয়ে নির্ভরযোগ্য: নজরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, জুন ১৩, ২০২২
গণতন্ত্র রক্ষায় খালেদা জিয়া সবচেয়ে নির্ভরযোগ্য: নজরুল

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গণতন্ত্র রক্ষার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য নাম বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (১৩জুন) রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচে খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় কৃষকদল আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

নজরুল ইসলাম খান বলেন, এদেশের গণতন্ত্র রক্ষার জন্য সবচেয়ে নির্ভরযোগ্য নাম দেশনেত্রী খালেদা জিয়া। আজকে তাকে আমাদের দরকার। তাকে পাশে পেলে আমাদের আন্দোলন আরও বেগবান হবে। সে কারণে সরকার তাকে মুক্তি দিচ্ছে না। তাই তার মুক্তির জন্য সরকারকে বাধ্য করতে হবে।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের হাত ধরে দেশে গণতন্ত্র ফিরে এসেছে, দেশনেত্রী  খালেদা জিয়ার হাতে গণতন্ত্র ফিরে এসেছে এবং আজ দেশনেত্রী বন্দি থাকলেও, অসুস্থ থাকলেও তারই সন্তান আমাদের ভাই ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ফিরিয়ে আনব ইনশাআল্লাহ। সেজন্য শহীদ জিয়া যেভাবে ত্যাগ স্বীকার করেছেন, দেশনেত্রী যেভাবে ত্যাগ স্বীকার করেছেন, আমাদেরকেও সেভাবে ত্যাগ স্বীকার করতে হবে।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, দেশে এমন একটি পরিস্থিতি তৈরি করতে হবে যেন গণতান্ত্রিক পরিবেশ সৃষ্টি হয় এবং একটি দায়িত্বশীল সরকার আসে। তাই আমাদের একটি লড়াই করতে হবে। কৃষকদল আমাদের সঙ্গে ঐক্যবদ্ধ হয়ে সেই লড়াইয়ে ভূমিকা রাখবে এবং আমরা ইনশাআল্লাহ বিজয়ী হব।

কৃষকদল সভাপতি হাসান জাফির তুহিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী, কৃষক দলের সহ-সভাপতি জামাল উদ্দিন খান মিলন, ইব্রাহিম খলিল (ভিপি ইব্রাহিম) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।