ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ড বসবে বিকেলে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুন ১৩, ২০২২
খালেদা জিয়ার মেডিক্যাল বোর্ড বসবে বিকেলে

ঢাকা: রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা পর্যালোচনায় বিকেলে বৈঠকে বসবে মেডিক্যাল বোর্ড।

সোমবার (১৩ জুন) এ তথ্য জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

তিনি বলেন, বিকেলে মেডিক্যাল বোর্ডের সদস্যরা পর্যালোচনায় বসবেন। তারপরে সর্বশেষ অবস্থা জানা যাবে।

শায়রুল কবির খান বলেন, মেডিকেল বোর্ডে এভারকেয়ার হাসপাতালের ১২ জন চিকিৎসক আছেন। আর বাইরের চিকিৎসক আছেন ছয়জন। বোর্ডের নেতৃত্বে আছেন এভায়কেয়ারের কার্ডিওলজি বিভাগের প্রধান ডা. শাহাবুদ্দিন তালুকদার।

রোববার (১২ জুন) বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার চিকিৎসক প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন জানান, গত শনিবার (১১ জুন) বেলা দুইটা থেকে খালেদা জিয়াকে ৭২ ঘণ্টার জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই সময় শেষ হওয়ার পর সোমবার তার শারীরিক অবস্থা কেমন, তা বলা যাবে।

গত শুক্রবার হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। গত ৬ এপ্রিলও নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য তিনি এ হাসপাতালে ভর্তি হন। এর আগে ২০২১ সালের এপ্রিলে করোনাভাইরাসে আক্রান্ত হলে তখনও তাকে এভারকেয়ারে ভর্তি করা হয়। এ নিয়ে পাঁচ-দফা একই হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া।

২০২১ সালে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করার পর খালেদা জিয়ার পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন চিকিৎসকরা। এ ছাড়া তিনি অনেক দিন ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিসসহ নানা জটিলতায় ভুগছেন। পরিবার ও চিকিৎসকরা তাকে বিদেশে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করতে চাইলেও সরকারের অনুমতি না পাওয়ায় তা হচ্ছে না।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, জুন ১৩, ২০২২
এমএইচ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।