ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নির্বাচনের ফল নির্ধারণ হয় সরকারের ইচ্ছায়: রব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, জুন ১৭, ২০২২
নির্বাচনের ফল নির্ধারণ হয় সরকারের ইচ্ছায়: রব

ঢাকা: জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ‘ড্রেস রিহার্সাল’। প্রাপ্ত ভোটের সংখ্যায় নয়, নির্বাচনের ফলাফল নির্ধারিত হয় সরকারের ইচ্ছায়।

নির্বাহী বিভাগের কাছে নির্বাচন কমিশন যে অসহায় ও হাস্যকর, কুমিল্লা সিটি নির্বাচনে তা আরেকবার প্রমাণিত হলো বলে মন্তব্য করেন তিনি।

শুক্রবার (১৭ জুন) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন আ স ম আব্দুর রব।

তিনি বলেন, সরকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় এবং রাতের আঁধারে ভোট সম্পন্ন করার পর ইভিএমের আশ্রয়ে ফলাফল ঘোষণার যে ‘বিরল মডেল’ গ্রহণ করেছে, তা এবারের কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দেশবাসীর সামনে উন্মোচিত হয়েছে।

জেএসডি সভাপতি আরও বলেন, নির্বাচনের নামে নাটক করে ক্ষমতা ধরে রাখার পরিণতি হবে সরকারের জন্য ভয়াবহ। শান্তিপূর্ণ রাজনীতিকে সংঘাত এবং ভয়ঙ্কর রক্তপাতের দিকে ঠেলে দেওয়ার দায় আওয়ামী লীগকেই বহন করতে হবে।

তিনি বলেন, সরকার ব্লু -প্রিন্টের আওতায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের যে চক্রান্ত করছে, তা প্রতিহত করাই হবে সকল বিরোধী দলের রাজনৈতিক কর্তব্য।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুন ১৭, ২০২২
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।