ঢাকা, বুধবার, ২ ভাদ্র ১৪২৯, ১৭ আগস্ট ২০২২, ১৮ মহররম ১৪৪৪

রাজনীতি

আদালত ঘেরাওয়ের বক্তব্য হুমকির শামিল: তথ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২২
আদালত ঘেরাওয়ের বক্তব্য হুমকির শামিল: তথ্যমন্ত্রী

ঢাকা : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী দেওয়া ১০ হাজার লোক নিয়ে হাইকোর্ট ঘেরাওয়ের বক্তব্য আদালতকে হুমকি দেওয়ার শামিল বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (৪ জুলাই) সচিবালয়ে তথ্য অধিদফতরের সম্মেলন কক্ষে ‘মুজিববর্ষে বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

এর আগে রোববার (৩ জুলাই) জাতীয় প্রেস ক্লাবে এক আলোচনা সভায় কারাবন্দী আলেমদের মুক্তি চেয়ে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দুদিনের মধ্যে যদি সবার জামিন না হয়, আমরা দশ হাজার লোক হাইকোর্ট ঘেরাও করবো। তাদের মুক্তি না হলে হাইকোর্টে ঈদের জামাত হবে না। আমরাই ওইখানে মাঠ দখল করে বসে থাকব।

জাফরুল্লাহর এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে হাছান মাহমুদ বলেন, আদালত ঘেরাওয়ের যে বক্তব্য সেটি সরাসরি আদালতের প্রতি হুমকিস্বরূপ। আমি জানি না, আদালত সেটিকে কীভাবে বিবেচনা করবেন। এটি আদালতকে হুমকি দেওয়ার শামিল।

পদ্মা সেতুর উদ্বোধনের দিন মানুষের উপস্থিতি নিয়ে বিএনপি নেতাদের বক্তব্যের বিষয়ে আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি নেতাদের বক্তব্যে মনে হচ্ছে, পদ্মা সেতু তাদের গলার কাঁটা হয়ে গেছে। সারা দেশের মানুষ উচ্ছ্বসিত। মানুষ যেভাবে পুলকিত, উল্লাসিত এবং গর্বিত; বিএনপি ঠিক সমপরিমাণ লজ্জিত বলে তাদের বক্তব্যে মনে হচ্ছে।

এ সময় বিএনপি নেতাদের মানসিক চিকিৎসা প্রয়োজন বলে মন্তব্য করেন তথ্যমন্ত্রী। আরও বলেন, তারা যেভাবে উদ্ভ্রান্তের মতো কথা বলছেন, বিশেষ করে রিজভী আহমেদ। তিনি অসুস্থ ছিলেন। আমার মনে হয় পুরোপুরি সুস্থ হননি। সেজন্য অসুস্থ মানুষের মতোই কথা বলেন। আরও একটু চিকিৎসা তার দরকার আছে বলে আমার মনে হচ্ছে।

মুজিববর্ষে বঙ্গবন্ধু বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান তথ্য কর্মকর্তা মো. শাহেনুর মিয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার সচিব মো. মকবুল হোসেন, বাংলাদেশ ফিল্ম আর্কাইভের মহাপরিচালক মো. নিজামূল কবীর।

বাংলাদেশ সময় : ১৪৪৫ ঘণ্টা, জুলাই ০৪,২০২২
জিসিজি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa