ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফরিদপুরে আ. লীগের সভাপ‌তির ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৭ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ফরিদপুরে আ. লীগের সভাপ‌তির ওপর হামলা

ফরিদপুর: ফরিদপুরের সালথা উপজেলার গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপ‌তি আবু জাফর মোল‌্যার ওপর হামলার ঘটনা ঘটেছে।

শনিবার (৯ জুলাই) সকালে সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক হামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার (৮ জুলাই) বিকেল ৫টার দিকে এ হামলার ঘটনা ঘটে। হামলায় গুরুতর আহত জাফর মোল‌্যাকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আওয়ামী লীগ এই নেতা উপজেলার গ‌ট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামের মৃত আলী আজগর মোল‌্যার ছেলে।

জানা যায়, আবু জাফর মোল‌্যা ফ‌রিদপু‌রের সরকা‌রি ইয়া‌ছিন ক‌লেজ ছাত্র সংসদ নির্বাচনে বাংলা‌দেশ ছাত্রলীগের ম‌নো‌নীত সা‌হিত‌্য ও সংস্কৃ‌তি বিষয়ক সম্পাদক, ফ‌রিদপু‌রের সরকা‌রি ইয়া‌ছিন ক‌লে‌জের ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, সালথা উপ‌জেলা গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লী‌গের সাংগঠ‌নিক সম্পাদক ও সাধারণ সম্পাদক ছি‌লেন। বর্তমা‌নে তি‌নি গ‌ট্টি ইউনিয়ন আওয়ামী লী‌গের সভাপ‌তি হি‌সে‌বে দা‌য়িত্ব পালন কর‌ছেন।  

আহত জাফর মোল‌্যার স্ত্রী ম‌হিমা সুলতানা শার‌মিন অভিযোগ করে বলেন, গ্রাম‌্য দলাদ‌লি নি‌য়ে জয়ঝাপ গ্রা‌মের ছা‌য়েম মিয়া ওর‌ফে টিটন মিয়া নামে এক ব্যক্তির সঙ্গে জাফর মোল‌্যার বি‌রোধ চল‌ছিল। আমার স্বামী শুক্রবার (৮ জুলাই) বিকে‌লে জয়ঝাপ বাজার থে‌কে মোটরসাইকেলে করে বা‌ড়ি ফিরছিলেন। এ সময় জয়ঝাপ বাজা‌রের পাকা রাস্তায় এলে ওঁৎ‌ পে‌তে থাকা ১০-১৫ জন লোক তার ওপর হামলা চালায়। এসময় হামলাকারীরা লোহার রড, ধারা‌লো ছ‌্যানদা, রামদা, হাতু‌ড়ি দি‌য়ে পি‌টি‌য়ে তা‌কে গুরুতর আহত ক‌রে। এছাড়া এসময় তার পকেটে থাকা ৫০ হাজার টাকাও ছিনিয়ে নেয়।  

পরে স্থানীয়দের সহ‌যো‌গিতায় তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তি‌নি আরও ব‌লেন, এ ঘটনায় সালথা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হ‌য়ে‌ছে।

হামলায় জ‌ড়িত থাকার অভিযোগ অস্বীকার করে ছা‌য়েম মিয়া ওর‌ফে টিটন মিয়া বলেন, শুক্রবার আমার আপন বোন মারা গে‌ছে, তাই আমি আমার বো‌নের বা‌ড়ি‌তে এসে‌ছি। জাফর মোল‌্যার ওপ‌রে কোনো হামলা ক‌রিনি। তবে, শুনেছি কিছু লোকজন তার ওপর হামলা করেছে। কারা করেছে তা আমার জানা নেই।  

গ‌ট্টি ইউ‌নিয়ন আওয়ামী লীগের সভাপতির ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে সালথা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. দেলোয়ার হোসেন প্রশাস‌নের প্রতি অনু‌রোধ জা‌নি‌য়ে বলেন, যারা জাফর মোল‌্যার ওপর হামলা চা‌লি‌য়ে‌ছে তা‌দের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি। এছাড়া একই ঘটনায় উপজেলা আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শেখ সাদিক বাংলানিউজকে বলেন, সালথার গট্টি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির ওপর হামলার ঘটনায় তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

ফরিদপুরের পুলিশ সুপার (সদ্য অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতি প্রাপ্ত) মো. আলিমুজ্জামান বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া এ ঘটনার সঙ্গে জড়িত প্রমাণ পাওয়া গেলে কাউকেই ছাড় দেওয়া হবে না।  

বাংলাদেশ সময়: ১২৪৪ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।