ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঈদুল আজহার শুভেচ্ছা খেলাফত মজলিসের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুলাই ৯, ২০২২
ঈদুল আজহার শুভেচ্ছা খেলাফত মজলিসের

ঢাকা: পবিত্র ঈদুল আজহা উপলক্ষে বাংলাদেশ ও বিশ্বের মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন খেলাফত মজলিসের আমির অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। এক ঈদ শুভেচ্ছা বার্তায় তারা বলেন, ত্যাগের মহিমায় সমুজ্জল পবিত্র ঈদুল আজহা আমাদের সবার জীবনকে আরও উদ্ভাসিত করুন মহান আল্লাহর কাছে আমরা এই কামনা করছি।

আল্লাহর সন্তুষ্টি অর্জনে নবী ইসমাঈল (আ.) নিজের জীবনকে উৎসর্গের প্রচেষ্টা চালিয়েছিলেন। পশু জবাই করার সঙ্গে সঙ্গে আমাদের মনের পশুত্বকে কোরবানি দিয়ে সে ইসমাঈলি চেতনায় নিজেদেরকে শানিত করতে হবে। পবিত্র ঈদুল আজহা আমাদেরকে আল্লাহর সন্তুষ্টি ও তাকওয়া ভিত্তিক একটি সমৃদ্ধ সমাজ বিনির্মাণের শিক্ষা দেয়।

খেলাফত মজলিস নেতারা আরও বলেন, এবারের ঈদুল আজহায় বাংলাদেশের বন্যাকবলিত অঞ্চলে হাহাকার বিরাজ করছে। ঈদুল আজহার আনন্দে বানভাসীরাও যাতে শরিক হতে পারে সামর্থবান সবাইকে সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে। বন্যা পরবর্তী পুনর্বাসনে সরকারি বরাদ্দ বাড়াতে হবে। ঘর-বাড়ি ও রাস্তাঘাট পুনঃনির্মাণ কার্যক্রম অতিদ্রুত শুরু করতে হবে। কোররবানির পশুর চামড়ার ন্যায্যমূল্য নিশ্চিতে সরকারকে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। সড়ক ও ঘর-বাড়ির নিরাপত্তায় প্রশাসনের সর্বোচ্চ সহযোগিতা প্রাপ্তি নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, জুলাই ০৯, ২০২২
এমএইচ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।